ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুড়িগ্রামে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
কুড়িগ্রামে ত্রাণ সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে ছাত্রলীগ

কুড়িগ্রাম: বানভাসিদের কিছুটা কষ্ট লাঘবে কুড়িগ্রামের উলিপুর উপজেলার দুর্গম চেরাগের আলগার চরের বন্যা দুর্গত আড়াইশ’ পরিবারের পাশে ত্রাণ সহায়তা নিয়ে দাঁড়িয়েছে ছাত্রলীগ। 

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে প্রত্যন্ত চেরাগের আলগার চরে কুড়িগ্রাম প্রেসক্লাবের তত্ত্বাবধানে ও ছাত্রলীগ সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভনের সহায়তায় ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

জেলার দুর্গম চরাঞ্চল ছাড়াও উলিপুর, চিলমারী, নাগেশ্বরী ও ভুরুঙ্গামারী উপজেলার বানভাসি মানুষের জন্য ১০ দিন ধরে ত্রাণ সহায়তা হিসেবে নগদ টাকাসহ শুকনো খাবার, চাল, ডাল, তেল, জরুরি ওষুধ বিতরণ করা হচ্ছে।

ইতোমধ্যে ৩০ লাখ টাকা নগদ, সাড়ে চার লাখ টাকার শুকনো খাবার ও সাড়ে পাঁচ লাখ টাকার চাল-ডালসহ অন্যান্য ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।  

গত রোববার (২১ জুলাই) কুড়িগ্রাম শহর লাগোয়া ধরলাসেতু এলাকায় বানভাসি পরিবারের মধ্যে ছাত্রলীগের ত্রাণ সহায়তা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।  

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, সিভিল সার্জন ডাক্তার এস এম আমিনুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-সম্পাদক মেহেদী হাসান, সালেকুর রহমান শাকিল, জেলা ছাত্রলীগের সভাপতি রাকিব আহম্মেদ প্রমুখ।

এছাড়াও ছাত্রলীগের সভাপতি রেজোয়ানুল হক চৌধুরী শোভন নিজে উপস্থিত থেকে চারদিন ধরে নাগেশ্বরী, ভুরুঙ্গামারী উপজেলার ব্রহ্মপুত্র ও দুধকুমোর অববাহিকার প্রত্যন্ত চরাঞ্চলের বানভাসিদের পাশে দাঁড়িয়েছেন নগদ টাকাসহ বিভিন্ন ত্রাণ সামগ্রী নিয়ে।  

ত্রাণ বিতরণকালে ছাত্রলীগ সভাপতি বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবাবের সদস্যদের খোঁজ-খবর নেন এবং সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। তার সহায়তায় কুড়িগ্রাম জেলার বিভিন্ন এলাকায় শুকনো খাবার, নগদ টাকাসহ বিভিন্ন নিত্যপণ্য বিতরণ অব্যাহত রয়েছে।

মঙ্গলবার দুর্গম চেরাগের আলগার চরে ত্রাণ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, বিশিষ্ট কবি ও সাংবাদিক মিজান খন্দকার, স্থানীয় জনপ্রতিনিধি কালু মিয়া, জেলা ছাত্রলীগের লিংকন, আলামিন প্রমুখ।

ছাত্রলীগের চলমান ত্রাণ বিতরণ কার্যক্রমগুলোতে কুড়িগ্রাম জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সব অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অংশ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৯
এফইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।