ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

উপজেলায় বিদ্রোহীদের শোকজে আরও কিছুদিন সময় নিয়েছে আ’লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
উপজেলায় বিদ্রোহীদের শোকজে আরও কিছুদিন সময় নিয়েছে আ’লীগ

ঢাকা: উপজেলা নির্বাচনে দলের বিদ্রোহী ও তাদের সহযোগীদের শোকজের সিদ্ধান্ত বাস্তবায়নে আরও কিছুদিন সময় নিয়েছে আওয়ামী লীগ। যাদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ রয়েছে সেটি আরও ভালোভাবে যাচাই-বাছাই করার জন্য এই সময় নেওয়া হয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৯ জুলাই) আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সভায় সভাপতিত্ব করেন ওবায়দুল কাদের।



সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটির সভায় সিদ্ধান্ত আছে যারা উপজেলা নির্বাচনে দলের বিরুদ্ধে বিদ্রোহ করেছে অথবা বিদ্রোহের সহযোগিতা ও মদদ দিয়েছে, শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত ছিলো তাদের শোকজ এবং যারা দলের দায়িত্বে আছে তাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত আমাদের হয়ে আছে। আমাদের ৮টি বিভাগীয় টিম এটি নিয়ে কাজ করছে। এই টিমগুলোর দায়িত্ব যে অভিযোগগুলো এসেছে তা যাচাই-বাছাই করে দেখবেন এবং অভিযোগের সত্যতা কতটুকু অথবা অভিযোগের বাইরেও কোনো অভিযোগ আছে কিনা, থাকলে সেগুলো সংযোজন করা হবে। আমাদের এই বিভাগীয় টিমগুলো বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ তৎপরতার কাজে ব্যস্ত ছিলো। তাদের ব্যস্ততার কারণে অভিযোগগুলো যাচাই-বাছাইয়ে আমরা আরও কিছুদিন, কয়েকটা দিন সময় নিচ্ছি। কোনোভাবে স্থগিত হয়েছে বা বিলম্বের কারণে সিদ্ধান্ত কার্যকর হচ্ছে না এটা যেনো মনে না করা হয়। এটা প্রক্রিয়াধীন আছে, যাচাই-বাছাই শেষ হলেই আমরা আমাদের সিদ্ধান্ত বাস্তবায়ন শুরু করবো।

তিনি আরও বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় আওয়ামী লীগের ৬টি টিম কাজ করছে। যতদিন পর্যন্ত বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হবে ততদিন পর্যন্ত টিমগুলো কাজ করবে। শুধু বন্যা চালাকালীন নয় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন পর্যন্ত আমাদের কাজ চলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বন্যায় যেসব মানুষ ঘরবাড়ি হারিয়েছে, রাস্তায় বসে গেছে তাদের পুনর্বাসন না হওয়া পর্যন্ত আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। সরকার এদের পুনর্বাসন করবে। এটা প্রধানমন্ত্রীর সুস্পষ্ট নির্দেশ, পুনর্বাসন পর্যন্ত আওয়ামী লীগ ও সরকার বন্যাদুর্গতদের পাশে থাকবে এবং সহযোগিতা করে যাবে।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, বিএনম মোজাম্মেল হক, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।