ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সরকারের ব্যর্থতায়ই অস্বাভাবিক ঘটনা ঘটছে: মোশাররফ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
সরকারের ব্যর্থতায়ই অস্বাভাবিক ঘটনা ঘটছে: মোশাররফ সভায় বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দেশে যেসব অস্বাভাবিক ঘটনা ঘটছে, সবকিছুর জন্য বর্তমান সরকারকে দায়ী করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জনগণের কোনো সমর্থন তাদের ওপর নেই। সেজন্য তারা নিজেদের ব্যর্থতা ঢাকতে কথায় কথায় বিএনপির ওপর দোষ চাপায়।

সোমবার (২৯ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশের বড় সমস্যা বন্যার জন্যও সরকারের ব্যর্থতাকে দায়ী করে ড. মোশাররফ বলেন, বন্যা আমরা বন্ধ করতে পারতাম না।

তবে বাংলাদেশ সরকার যদি ভারত সরকারের সঙ্গে কথা বলে, তাদের বাঁধগুলো এক সঙ্গে ছেড়ে না দিয়ে পর্যায়ক্রমে ছাড়তে বলতো, তাহলে বন্যা কমানো সম্ভব হতো। কিন্তু এই সরকারের ব্যর্থতার কারণেই দেশে এই বন্যা হচ্ছে।

ডেঙ্গু আগেও ছিল উল্লেখ করে সাবেক এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের সময়ও ডেঙ্গু হয়েছিল। কিন্তু আগে থেকে প্রস্তুত থাকার কারণে এতোটা হয়নি। এ বছর আগাম বৃষ্টি হওয়ার কারণে আগে থেকে প্রস্তুতি নেওয়া উচিত ছিল। কিন্তু তারা আগে থেকে প্রস্তুতি নেয়নি। এ কারণে চরম অবস্থা বিরাজ করছে। এটা তাদের ব্যর্থতা।

খন্দকার মোশাররফ বলেন, প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মিথ্যা বলে এবং বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করতে চেয়েছিলেন। সে জন্য অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত ছিল। কিন্তু প্রধানমন্ত্রী এটাকে ধামাচাপা দেওয়ার জন্য তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

শেয়ার বাজার থেকে দুই সপ্তাহে ২৭ হাজার কোটি টাকা লোপাট হয়ে গেছে উল্লেখ করে ড. মোশাররফ বলেন, যখন আমরা বলি, তখন সরকার বলে বিএনপির অফিস গুজবের কারখানা। অথচ আমরা তো মিডিয়ার মাধ্যমে জেনে তারপর বলি। এই শেয়ার বাজারের টাকা লুট হয়েছে, এটা কি গুজব? পারলে আপনারা সেটা প্রমাণ করুন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আপনারা অনেকে আন্দোলনের কথা বলেছেন। অবশ্যই খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই। আবার বলেছেন, ঘরের ভেতরে আন্দোলন করে কোনো লাভ হবে না। কিন্তু আমি বলবো, ঘরে কথা বলতে বলতেই বড় ধরনের আন্দোলনের প্রস্তুতি হয়। তাই এতে হতাশ হওয়ার কোনো কারণ নেই।

জাসাসের ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মীর সানাউল হকের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জাসাস কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. মামুন আহমেদ, বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, জাসাস নেতা লিয়াকত আলী, জাহাঙ্গীর সিকদার, শিবা সানু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৯
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।