ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

ডেঙ্গু মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে আওয়ামী লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯
ডেঙ্গু মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে আওয়ামী লীগ

ঢাকা: ডেঙ্গু সমস্যাকে সিরিয়াসলি নিয়ে এই সমস্যা মোকাবিলায় ক্ষমতাসীন আওয়ামী লীগ চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এজন্য দলের কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত প্রতিরোধ গড়ে তোলার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, ডেঙ্গুকে আমরা সহজভাবে নিচ্ছি না। সিরিয়াসলি নিয়েছি, আমরা ডেঙ্গু সমস্যা মোকাবিলায় সর্বাত্মক প্রতিরোধ গড়ে তোলার চ্যালেঞ্জ নিয়েছি।

আমাদের দলের নেত্রী বলেছেন, কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ডেঙ্গুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে। আমরা দলের পক্ষ থেকে সচেতনতামূলক, সতর্কতামূলক সভা-সমাবেশ করবো, জনগণকে ডেঙ্গুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে উদ্বুদ্ধ করবো।     

রোববার (২৮ জুলাই) আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে বন্যাকবলিত এলাকায় ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ভূমিকা নিতে সরকারিভাবে স্বাস্থ্যমন্ত্রীসহ ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রকে নির্দেশ দেওয়া হয়েছে, জনগণকে বাঁচাতে হবে। ডেঙ্গু প্রতিরোধে কার্যকরী ওষুধ যাতে সরবরাহ করা হয়।  

তিনি বলেন, সারাদেশে বন্যাদুর্গতদের সর্বাত্মক সহযোগিতা করা আরেকটি চ্যালেঞ্জ। এই দুটি চ্যালেঞ্জ নিয়ে আমরা মাঠে নেমেছি। প্রধানমন্ত্রীর নির্দেশে আমাদের ছয়টি ত্রাণ টিম প্রথম দিন থেকে সর্বাত্মক কাজ করছে। আমরা মানুষের কল্যাণে মানবতার টানে মানুষের পাশে দাঁড়াই। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগ ব্যবস্থাপনায় বিশ্ব রেকর্ড করেছেন। কিন্তু কয়েকদিন ধরে বিএনপি কয়েকটি জায়গায় নামমাত্র ত্রাণ দেওয়ার নামে ফটোসেশন করেছে। এটা ছিল তাদের লোক দেখানো। বিএনপি মহাসচিব বলছেন দেশ সংকটে আছে, আসলে দেশ সংকটে নেই, বিএনপি সংকটে আছে।  

তিনি আরো বলেন, বিএনপির নেত্রী খালেদা জিয়ার মুক্তির জন্য দলের নেতাকর্মীরা মায়াকান্না করেন। কিন্তু আমার প্রশ্ন গত দেড় বছরে আপনারা দেড় মিনিটও রাস্তায় দাঁড়িয়ে আন্দোলন করতে পারেননি।

উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের গাইবান্ধার ফুলছড়ি, জামালপুরের ইসলামপুর, কুড়িগ্রামের রাজীবপুর ও সিরাজগঞ্জে ত্রাণ বিতরণে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের নেতাদের কাছে ত্রাণ সামগ্রী তুলে দেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সামসুন্নাহার চাঁপা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৯ 
এসকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।