ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘ভারত আশ্রয় না দিলে আমরা হয়তো স্বাধীন হতে পারতাম না’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
‘ভারত আশ্রয় না দিলে আমরা হয়তো স্বাধীন হতে পারতাম না’

শেরপুর: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক কৃষিমন্ত্রী ও শেরপুর-২ আসনের সংসদ সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, মহান স্বাধীনতা যুদ্ধে ভারত আমাদের মানবিক আশ্রয় না দিলে আমরা হয়তো আজও স্বাধীন হতে পারতাম না। পেতাম না স্বাধীন পতাকা।

শনিবার (২৭ জুলাই) বিকেলে নকলা উপজেলার বারমাইশা দাখিল মাদ্রাসা মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নবম শ্রেণিতে অধ্যায়নরত মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শাড়ি, দফাদার, চৌকিদার ও অসহায় দুঃস্থদের মধ্যে শার্ট, ট্রাউজার, গেঞ্জি ও পাঞ্জাবি বিতরণকালে তিনি এ কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, আমরা যেমন ভারতের আশ্রয় নিয়ে স্বাধীনতা অর্জন করে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিখেছি, তেমনি বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের প্রতি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক আচরণ দেখিয়েছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন রোহিঙ্গাদেরও একসময় সুদিন আসতে পারে। এ বিবেচনায় বিপদের সময় তাদের প্রতি বর্তমান সরকার মানবিক আচরণ করে আসছেন। এর ফলশ্রুতিতে সারা পৃথিবীর প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছেন জননেত্রী শেখ হাসিনা।

এ সময় শেরপুরের পুলিশ সুপার (এসপি) কাজী আশরাফুল আজীম (পিপিএম), নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সহ-সভাপতি ফেরদৌস রহমান জুয়েল, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের সদস্য ছামিউল হক মুক্তা প্রমুখ উপস্থিত ছিলেন।

এরআগে, মতিয়া চৌধুরীর নির্বাচনী এলাকা শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বলেন, নদীকে শাসন না করে তার মতো করে বইতে দিলে নদী ঠিক থাকে।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad