ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আইনজীবীদের রাস্তায় নামা দুঃখজনক: সেলিমা রহমান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
আইনজীবীদের রাস্তায় নামা দুঃখজনক: সেলিমা রহমান মানববন্ধনে দলীয় নেতাকর্মীরা, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেছেন, ন্যায় বিচারের জন্য আদালত ছেড়ে যখন আইনজীবীদের রাস্তায় নেমে আসতে হয়, তখন একটা স্বাধীন রাষ্ট্রের জন্য এর চেয়ে দুঃখজনক আর কিছু হতে পারে না। কেননা, আদালতে যদি সঠিকভাবে বিচার করা হতো, তাহলে আইনজীবীদের রাস্তায় নামতে হতো না।

শনিবার (২৭ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ আয়োজিত মানববন্ধনে খালেদা জিয়ার মুক্তি ও ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত জাতীয় সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবিতে বক্তারা এ কথা বলেন।

এসময় সেলিমা রহমান বলেন, গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

একটা মিথ্যা মামলা দিয়ে তাকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে দেশকে লুটপাটের রাজ্যে পরিণত করেছে এই ভোটারবিহীন অবৈধ সরকার। সরকার খালেদা জিয়াকে তিলে তিলে মেরে ফেলার চেষ্টা করছে। এই ফ্যাসিবাদী সরকারের দ্বারা দেশের জনগণ আক্রান্ত হয়ে ধুঁকে ধুঁকে মরছে। তাই সবাইকে ঘুরে দাঁড়াতে হবে এবং এই জালেম সরকারকে ক্ষমতা থেকে টেনেহিঁচড়ে নামাতে হবে। যেখানে নিম্ন আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন, সেখানে উচ্চ আদালতে তার সাজা বাড়িয়ে দেওয়া হলো, যে আদালতে মানুষ সাজা কমানোর জন্য যায়।

সেলিমা রহমান দেশের বর্তমান বিচার ব্যবস্থার সমালোচনা করে বলেন, যখন একটি দেশের আইন ও বিচার ব্যবস্থা রাষ্ট্রযন্ত্রের কাছে বন্দি হয়ে যায়, তখন সে দেশ ধ্বংস হতে আর অবশিষ্ট কিছু থাকে না। বাংলাদেশ ধীরে ধীরে অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে। তাই বাংলাদেশকে এই অন্ধকার থেকে আলোতে আনতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাহলে আবারও দেশের গণতন্ত্র পুনরুদ্ধার হবে। মানুষ নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে। মানুষের কথা বলার অধিকার ফিরে আসবে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মানববন্ধনের সভাপতি তৈমুর আলম খন্দকার ঈদের পরে ঢাকায় আইনজীবীদের মহাসমাবেশের ঘোষণা দিয়ে বলেন, আজকে বাংলাদেশের বিচার বিভাগ সরকারের দ্বারা সরাসরি প্রভাবিত হয়। বিচার বিভাগ তার স্বাধীনতা হারিয়েছে বহু আগেই। কারণ সরকারি দলের জন্য বিচার বিভাগ এক ধরনের আর বিএনপির জন্য আরেক ধরনের।

মানববন্ধনে অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান সাংবাদিক নেতা শওকত মাহমুদ, আয়োজক সংগঠনের কো-চেয়ার‌ম্যান অ্যাডভোকেট আবেদ রাজা, বিএনপি নেতা ইকবাল হোসেন মাহমুদ, মনিরুজ্জামান মনির, মাওলানা রফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৯
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।