ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

সরকারের ব্যর্থতায় ছড়িয়ে পড়েছে ডেঙ্গু: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৫ ৪:৫৭:০৯ পিএম
রুহুল কবির রিজভী। ফাইল ফটো

রুহুল কবির রিজভী। ফাইল ফটো

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশে মহামারি আকারে ডেঙ্গু দেখা দিয়েছে। ডেঙ্গু পরিস্থিতি ক্রমেই ভয়ঙ্কর রূপ নিচ্ছে। প্রতি তিন মিনিটে একজন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হচ্ছে। সরকারের ব্যর্থতায় রাজধানী ঢাকাসহ সারাদেশে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন। 

রিজভী জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২৬ জনের মৃত্যু হয়েছে। আর ৭ হাজার ১৭৯ জন বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এবং ২২ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্তের অনুমিত সংখ্যা ৩ লাখ ৫৮ হাজার ৯৫০ জন।  

তিনি বলেন, বুধবার (২৪ জুলাই) হাইকোর্ট বলেছেন, ডেঙ্গু মহামারি হতে বাকি নেই। ডেঙ্গুবাহী এডিস মশার কামড়ের ভয়ে সরকারের মন্ত্রী-সচিবরা অফিসে যাচ্ছেন না। ঢাকা সিটি করপোরেশনের উত্তর ও দক্ষিণের বিনাভোটের মেয়র নাগরিকদের জীবন নিয়ে উপহাস করে নির্লজ্জের মতো বলে আসছেন, ‘কিছুই হয়নি, আতঙ্কিত হওয়ার কিছু নেই’। 

‘‘পত্র-পত্রিকায় খবর বেরিয়েছে, মশা মারতে যে ঔষধ কেনা হয়েছে সেই ঔষধে কাজ হয় না। কারণ বাজেটের টাকা লুটপাট করে সস্তা দামে নকল ঔষধ কেনা হয়েছে। মহামান্য হাইকোর্ট বলেছেন, ‘মশা নিধনে অকার্যকর ওষুধ আমদানি করা হয়েছে।’ সরকারের মন্ত্রী ওবায়দুল কাদের জনরোষের ভয়ে বলেছেন, ‘ডেঙ্গু ভয়াবহ রূপ নিয়েছে, ঢাকার বাইরেও ডেঙ্গু ছড়িয়ে পড়ছে, প্রাণহানি ঘটছে। যে ঔষধ আনা হয়েছে তা অকার্যকর।’’

রিজভী বলেন, দেশে ডেঙ্গুর মহামারি চললেও সরকারের কোনো কার্যকর পদক্ষেপ নেই। ভোট ডাকাতি করে ক্ষমতায় বসে ডাকাতদের ভূমিকা পালন করছে। জনগণ বাঁচলো না মরলো তা নিয়ে মাথা ব্যাথা নেই তাদের। একদিকে দেশে ডেঙ্গুর মহামারি অন্যদিকে ভয়াবহ বন্যায় পানিতে ভাসছে মানুষ, ত্রাণ নেই, সাহায্য নেই, পানিবাহিত রোগের চিকিৎসা নেই, চারিদিকে শুধু হাহাকার ও দীর্ঘশ্বাস চলছে। 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব ব্রিফিংয়ে আরও অভিযোগ করেন, খালেদা জিয়াকে নির্জলা ও হাস্যকর বানোয়াট মামলায় ফরমায়েশি রায়ে গত ১৮ মাস কারাগারে বন্দি করে রাখা হয়েছে। ৭৪ বছর বয়সী চারবারের নির্বাচিত প্রধানমন্ত্রী, জননন্দিত নেত্রী গুরুতর অসুস্থ। পিজি হাসপাতালের চার দেয়ালে বন্দি রেখে নামমাত্র চিকিৎসা দেওয়া হচ্ছে তাকে।

ঈদের আগেই খালেদা জিয়ার দ্রুত মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, খালেদা জিয়া মুক্তি পাওয়া মানে গণতন্ত্রের মুক্তি, দেশের ১৭ কোটি মানুষের মুক্তি। তিনি মুক্তি পেলে নির্বাক-বন্দি মানুষের অধিকার পুনরুদ্ধারের সংগ্রাম আরো তীব্রতর হবে। অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিন।

এসময় বিএনপির অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৯
এমএইচ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-25 16:57:09