bangla news

খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিএনপির বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ৬:৩১:৫৭ পিএম
বিএনপির বিক্ষোভ-মিছিল, ছবি: বাংলানিউজ

বিএনপির বিক্ষোভ-মিছিল, ছবি: বাংলানিউজ

ঢাকা: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ-মিছিল করেছে বিএনপি।

মঙ্গলবার (২৩ জুলাই) বিকেল ৪টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এ মিছিল বের করা হয়। 

মিছিলটি নাইটিঙ্গেল মোড়ে ঘুরে ফের বিএনপি কার্যালয়ের সামনে এসে শেষ হয়। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এতে অংশ নেন বিএনপির অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, জনগণের কল্যাণ নয়, বরং লুটের রাজত্ব কায়েম রাখতেই বর্তমান মিডনাইট নির্বাচনের অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতার জোরে ‘গণতন্ত্রের মা’ খালেদা জিয়াকে কারাবন্দী করে রেখেছেন। এ সরকার যে ভোট চুরির মাধ্যমে ক্ষমতা জবরদখল করেছে তা শুধু দেশবাসী নয়, বিশ্ববাসীও জানে।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে রিজভী বলেন, গরিবের টাকা চুরি ও তাদের পেটে লাথি মারতে এখন ছোট ছোট ব্যবসায়ীদেরও পরও করের বোঝা চাপানো হচ্ছে। এরই মধ্যে প্রায় পৌনে দুইশ পণ্য উৎপাদন, সরবরাহ ও সেবা দেওয়ার ক্ষেত্রে ব্যবসায় নিবন্ধন নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। যা ভ্যাট নিবন্ধন হিসেবে পরিচিত। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) গত রোববার (২১ জুলাই) এ আদেশ দিয়েছে। ভ্যাট নিবন্ধন বাধ্যতামূলক করা হয়েছে। ছোট ব্যবসার তালিকায় আছে রেস্তোরাঁ, মিষ্টির দোকান, আসবাব বিক্রেতা, কোচিং সেন্টার, শরীরচর্চা কেন্দ্র (জিম), বিউটি পার্লার, মোটর ওয়ার্কশপ, ডেকোরেটরের দোকান, যানবাহন ভাড়া প্রদানকারী প্রতিষ্ঠান ইত্যাদি।

তিনি বলেন, আমি ছোট ছোট ব্যবসা প্রতিষ্ঠানের ওপর ভ্যাট আরোপের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এ ধরনের গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমএইচ/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 18:31:57