bangla news

‘এমন অযোগ্য আইনমন্ত্রী এক শতাব্দীতে ছিল না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২৩ ২:৪৩:৩৫ পিএম
মানববন্ধনে বক্তব্য রাখছেন শামসুজ্জামান দুদু। ছবি: শাকিল আহমেদ

মানববন্ধনে বক্তব্য রাখছেন শামসুজ্জামান দুদু। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হকের সমালোচনা করে বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, গত এক শতাব্দীতে এরকম একজন অযোগ্য আইনমন্ত্রী দেশের জনগণ প্রত্যক্ষ করেনি। এখন রাস্তায় বের হতে ভয় লাগে কখন কাকে পিটিয়ে হত্যা করা হয়। অথচ আইনমন্ত্রী এসব ঘটনাকে বিরোধী দলের ওপর চাপানোর চেষ্টা করেছেন। প্রিয়া সাহা দেশদ্রোহী মূলক বক্তব্য দেওয়ার পরেও আইনমন্ত্রী বলেছেন, ‘এটা দেশদ্রোহী বক্তব্য নয়’। 

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ নামে একটি সংগঠন আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের সমালোচনা করে শামসুজ্জামান দুদু বলেন, দেশে কোনো সরকার আছে বলে জনগণ মনে করছে না। তিন বছরের শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত ধর্ষণের শিকার হচ্ছে। গণপিটুনির নামে মানুষ হত্যার উৎসব শুরু হয়েছে। গত ১৫ দিনে শেয়ার মার্কেট থেকে ৩৭ হাজার কোটি টাকা লুট হয়েছে। 
 
তিনি বলেন, সরকার যখন দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে তাহলে জনগণের টাকায় তারা বেতন নেবে কেন? প্রধানমন্ত্রী যদি বন্যাদুর্গতদের রেখে লন্ডনে যান আর দেশের মধ্যে ধর্ষণের মহোৎসব চলে এবং গণপিটুনিতে মানুষ হত্যা করা হয় তাহলে সরকারেরই বা কী দরকার? 

বিএনপির এ নেতা আরও বলেন, দেশের গণতন্ত্র ও খালেদা জিয়াকে যদি মুক্ত করতে হয় আন্দোলন ও প্রতিবাদ ছাড়া দ্বিতীয় কোনো পথ নাই। বিচারহীনতা ও আইন-শৃঙ্খলা বাহিনীর একচোখা নীতির কারণে খালেদা জিয়ার আইনি পদ্ধতিতে মুক্তি হবে এটা সিনিয়র আইনজীবীরা মনে করেন না।

আন্দোলন এবং প্রতিবাদ মানুষকে মাথা উঁচু করে দাঁড়াতে শেখায় উল্লেখ করে দুদু বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধ আমাদের অহংকার, এ জাতি মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। সেই মুক্তিযুদ্ধকে সরকার অপমানিত করেছে।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, আমরা মনে করি প্রতিবাদ এবং আন্দোলন ছাড়া এ দেশে বেঁচে থাকা অসম্ভব। তাই আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলি, রাজপথে নেমে খালেদা জিয়াকে মুক্ত করি।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, বিএনপির সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ, কৃষক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৯
এমএইচ/আর‌আইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-23 14:43:35