ঢাকা, সোমবার, ১১ ভাদ্র ১৪২৬, ২৬ আগস্ট ২০১৯
bangla news

একটি দল শুধুই সরকারের সমালোচনা করছে: নানক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২২ ৬:০০:৫৫ পিএম
অনুষ্ঠানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন আওয়ামী লীগ নেতারা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছেন আওয়ামী লীগ নেতারা। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: দুর্ভাগ্যজনক হলেও একটি দল; যারা রাজনৈতিক, সামাজিক ও রাষ্ট্রীয় দায়িত্ব পালন না করে শুধুই সরকারের সমালোচনা করছে। আমরা বন্যার্তদের কাছে এসেছি। কোনো রাজনৈতিক দল কিন্তু আসেনি। অথচ ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, সরকার বন্যা পরিস্থিতি মোকাবেলায় ব্যর্থ হয়েছে। 

সোমবার (২২ জুলাই) দুপুরে কুড়িগ্রাম সদরের মোগলবাসা, চিলমারীর থানাহাট, উলিপুরের বজরায় বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণকালে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ বলেছেন, সরকার ব্যর্থ হয়েছে। এজন্য তাদের পদত্যাগ করা উচিৎ। এই হলো তাদের রাজনৈতিক দূরদর্শিতা ও রাজনৈতিক প্রজ্ঞা। এই রাজনৈতিক দীনতা নিয়েই তারা এগিয়ে চলছে।

এ সময় অন্যদের মধ্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, কুড়িগ্রামের জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ত্রাণ হিসেবে স্থানীয় ৫ হাজার পরিবারকে ১০ কেজি করে চাল, সয়াবিন তেল, ডাল, চিনি, চিড়া, গুড়, মুড়ি, নুডুলস, বিস্কুট, পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হয়েছে।
 
এছাড়াও জেলায় সরকারিভাবে ৮০০ মেট্রিক টন চাল, ১৩ লাখ ৫০ হাজার টাকা এবং ৬ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে।
 
কুড়িগ্রামে আওয়ামী লীগের উদ্যোগে চিলমারী, উলিপুর, কুড়িগ্রাম সদর, নাগেশ্বরী, রৌমারী ও রাজিবপুরে বন্যা দুর্গতদের মাঝে সাহায্য করা হয়। 

অপরদিকে কুড়িগ্রাম জেলা পরিষদের উদ্যোগে ১০ লাখ টাকার শুকনো খাবার, রেড ক্রিসেন্ট সোসাইটি চিলমারীতে ৫০০ পরিবারকে সাড়ে ৪ হাজার টাকা করে ২২ লাখ ৫০ হাজার টাকা, ডব্লিউএফপি সদর উপজেলায় ১ হাজার ২৫১টি, উলিপুরে ৮৫৫টি এবং চিলমারী উপজেলায় ২ হাজার ৩০৮টি পরিবারে সাড়ে ৪ হাজার টাকা করে ১ কোটি ৯৮লাখ ৬৩হাজার টাকা বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জুলাই ২২, ২০১৯
এফইএস/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-22 18:00:55