ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

জনগণের আস্থা অর্জনে বিএনপিকে কর্মসূচির পরামর্শ হাছানের

স্পেশাল করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২১ ৪:০১:৪৯ পিএম
সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

ঢাকা: জনরোষের কারণে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে দাবি করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আন্দোলন করে তাকে মুক্ত করার পরিবর্তে জনগণকে আস্থায় আনতে আন্দোলন করতে পারে।
 

রোববার (২১ জুলাই) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন হাছান মাহমুদ।
 
গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে- চট্টগ্রামে বিএনপির সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে মন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে গণরোষের কারণেই এরইমধ্যে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে। তারা যেভাবে তের, চৌদ্দ, পনের সালে অগ্নি-সন্ত্রাস চালিয়েছে; দিনের পর দিন মানুষকে অবরুদ্ধ করে রেখেছে, মানুষের উপর হামলা পরিচালনা করেছে এবং নির্বাচনকে পণ্ড করার জন্য এতো চেষ্টা চালিয়েছে, অর্থাৎ মানুষের ভোটাধিকার হরণ করার চেষ্টা চালিয়েছে। সেই কারণে, গণরোষের কারণেই এরইমধ্যে খালেদা জিয়ার রাজনৈতিক পতন হয়েছে।
 
‘বিএনপি এখন জনগণ কর্তৃক ধিকৃত একটি দল। আমি তাদেরকে অনুরোধ জানাবো- জনগণকে বরং আস্থায় আনার জন্য তারা যেন কর্মসূচি গ্রহণ করে। খালেদা জিয়াকে মুক্ত করার জন্য গণআন্দোলন তৈরি করবে, এ রকম বহু কথা আমরা গত দশ বছরের বেশি সময় ধরে শুনে আসছি। যেগুলো অন্তঃসারশূন্য হয়ে পড়েছে। সুতরাং এই ধরনের হুমকি-ধামকির কোনো কার্যকারিতা নেই।’
 
তথ্যমন্ত্রী বলেন, আজকে দেশে যে শান্তি-স্থিতি বিরাজ করছে এটি পুরো বিশ্ব সম্প্রদায় স্বীকার করছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শ্রীলংকায় গিয়ে বলেছেন যে, রাজনৈতিক স্থিতিশীলতার কারণে একটি দেশের যে অর্থনৈতিক সমৃদ্ধি হচ্ছে সেটির অনন্য উদাহরণ বাংলাদেশ। বাংলাদেশে মানুষ স্বস্তিতে আছে, শান্তিতে আছে। বাংলাদেশের প্রতিটি মানুষের অর্থনৈতিক উন্নয়ন ঘটেছে। এতে করে বাংলাদেশের মানুষ সুখে আছে, শান্তিতে আছে। বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় নয় শুধু ক্রয়ক্ষমতা গত দশ বছরে আড়াইগুণ বৃদ্ধি পেয়েছে। এই প্রেক্ষাপটে পুরো বিশ্ব যা বলছে, তার বিপরীতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর যখন কথা বলেন সেগুলো   হাস্যকর হয়ে দাঁড়ায়। 
 
জাতীয় ঐক্যফ্রন্টসহ আরো কিছু দল বিএনপির আন্দোলনে সম্পৃক্ত হওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপির আন্দোলনের হুমকি অন্তঃসারশূন্য। এগুলোতে কেউ বিচলিত নয়।  
 
বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-21 16:01:49