ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রিয়া সাহারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
প্রিয়া সাহারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারবে না

দিনাজপুর: নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রিয়া সাহা নামে এক নারী বাংলাদেশের বিরুদ্ধে আমেরিকার প্রেসিডেন্টের কাছে যে অভিযোগ করেছেন, তিনি তা নিজ স্বার্থেই করেছেন। তবে এর পেছনে নিশ্চয়ই অন্য কোনো স্বার্থান্বেষী গোষ্ঠী জড়িত রয়েছে।

তিনি বলেন, এ ধরনের দু-একজন মানুষের অভিযোগ দিয়ে বাংলাদেশের মূল চেতনাকে কখনোই ধ্বংস করা যাবে না।

শনিবার (২০ জুলাই) দুপুরে দিনাজপুরে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী।

 

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রিয়া সাহা যে অভিযোগ করেছে- বাংলাদেশে এ ধরনের কোনো পরিস্থিতি নেই। ইতিমধ্যেই বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতিতে বাংলাদেশ একটা মডেল। বিভিন্ন ধর্মের মানুষের একসঙ্গে বসবাসের শান্তিপূর্ণ আবাসভূমি পৃথিবীর আর কোথাও নেই।

প্রতিমন্ত্রী বলেন, এর আগেও বিএনপি প্রধান কারাবন্দি খালেদা জিয়া মার্কিন কংগ্রেসের কাছে বাংলাদেশের বিরুদ্ধে চিঠি লিখেছিলেন এবং এগুলো একটি দেশবিরোধী কর্মকাণ্ড। বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় যে মুক্তিযুদ্ধ করেছিলো, জিয়া-এরশাদ-খালেদারা সেই চেতনা ধ্বংস করতে পারেনি। এ ধরনের দু-একজন মানুষের অভিযোগ দিয়ে বাংলাদেশের মূল চেতনাকে কখনোই ধ্বংস করা যাবে না।  

এ ধরনের অভিযোগকে দেশবিরোধী হিসেবে উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এতে আমরা বিচলিত নই। সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ রয়েছে।
 
বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম রওশন কবীরের সভাপতিত্বে বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ, পৌরসভার মেয়র সবুজার সিদ্দিক সাগর, উপজেলা কৃষি কর্মকর্তা মাহবুবার রহমান প্রমুখ।  

পরে তিনি বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে গাছের চারা বিতরণ করেন এবং বৃক্ষ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।  

এর আগে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিরল উপজেলার ধুকুরঝাড়ী নোনাখালে মৎস্য পোনা অবমুক্ত করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।