ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

প্রিয়া সাহার বক্তব্য সম্পূর্ণ অসত্য: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-২০ ১:১০:৪৫ পিএম
সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রিয়া সাহার কথা শুনেছি, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্পের কাছে তিনি যে বক্তব্য দিয়েছেন তার ভিডিও দেখেছি, কীভাবে এ ভিডিও ছড়িয়ে গেলো তা বুঝলাম না। প্রিয়া সাহার এ বক্তব্য সম্পূর্ণ অসত্য। কোনোভাবে গ্রহণযোগ্য না।

শনিবার (২০ জুলাই) আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রিয়া সাহার বক্তব্য উদ্দেশ্যমূলক উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান যারা আছেন কেউই এ বক্তব্যের সঙ্গে একমত হবেন না, তারা তীব্র নিন্দা জানিয়েছেন। 

তিনি বলেন, দেশের বিরুদ্ধে অসত্য, দেশদ্রোহীমূলক বক্তব্য দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে। প্রিয়া সাহা আওয়ামী লীগ ও এর কোনো সহযোগী সংগঠনের সঙ্গে কোনোভাবে সস্পৃক্ত না। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে, প্রস্তুতি চলছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রিয়া সাহার এ উস্কানিমূলক বক্তব্যে দেশের অভ্যন্তরে সাম্প্রদায়িক গোষ্ঠীকে আরও উৎসাহিত করবে। বাংলাদেশে সাম্প্রদায়িকতাকে উস্কে দিতে তিনি এ ধরনের বক্তব্য দিয়েছেন। আমি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের অনেকের সঙ্গে কথা বলেছি তারা প্রতিবাদ জানিয়েছেন। তারা প্রিয়ার কথার সঙ্গে কেউ একমত নন। ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদুত এনিয়ে কথা বলেছেন। তিনি বলেছেন, বাংলাদেশে এ রকম পরিস্থিতি নেই। এ বক্তব্য ঠিক না। মার্কিন রাষ্ট্রদুত কথা বলার পর এ নিয়ে আর কোনো দ্বিধা দ্বন্দ্ব থাকে না।

কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সব ধর্মের মানুষ ঐক্যবদ্ধভাবে বসবাস করছেন। বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িকতাকে ঘৃণা করে।

তিনি বলেন, প্রিয়া সাহার বক্তব্য দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র, দেশদ্রোহী, উদ্দেশ্যমূলক অসত্য বক্তব্য। প্রিয়া আওয়ামী লীগ ও এর কোনো সহযোগী সংগঠনের প্রাথমিক সদস্যও না। কারো সঙ্গে ভিড়ের মধ্যে ছবি তুললো সেটা দিয়ে দলের সঙ্গে সম্পৃক্ততার পরিচয় বহন করে না। সরকারিভাবে তিনি যুক্তরাষ্ট্রে গেছেন এটা মিথ্যা। 

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জুলাই ২০, ২০১৯ 
এসকে/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-20 13:10:45