ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

সিইসি হজদলের সদস্য হওয়ার ব্যাখ্যা চায় বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ৯:৫৯:০৩ পিএম
মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ফাইল ফটো

মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ফাইল ফটো

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার হজ প্রতিনিধিদলের সদস্য হিসেবে অন্তর্ভুক্তির বিষয়ে সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছে বিএনপি।

শুক্রবার (১৯ জুলাই) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর সংবাদ ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা জানান।

তিনি বলেন, আমার প্রশ্ন হচ্ছে, প্রধান নির্বাচন কমিশনার সরকারের একটি হজদলের সদস্য হয়েছেন। যার প্রধান হচ্ছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। আর প্রধান নির্বাচন কমিশনার একজন সদস্য। এটা পুরো হাস্যকর ব্যাপার। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং আমরা অবিলম্বে সরকারের কাছ থেকে একটি ব্যাখ্যা দাবি করছি।

মির্জা ফখরুল বলেন, এটা প্রমাণ করে যে, এই সরকার ও নির্বাচন কমিশন সংবিধানকে একেবারে তোয়াক্কা করে না, সংবিধানের আশপাশ দিয়ে যায় না। একই সঙ্গে এই রাষ্ট্রটাকে তারা তাদের ব্যক্তিগত সম্পত্তি মনে করেন।

‘সংবিধানের বাইরে যাওয়ার ক্ষমতা কারোরই নেই। সেখানে প্রধান নির্বাচন কর্মকর্তা কোন আইনে, কোন ক্ষমতাবলে একটি হজ ব্যবস্থাপনার তত্ত্বাবধায়ক ও দিকনির্দেশনার জন্য প্রতিনিধিদলের সদস্য হয়ে যাচ্ছেন।’

‘এটা ডিসগ্রেসফুল। চিন্তা করা যায় না তিনি এরকম কমিটিতে সৌদি আরব যাচ্ছেন। উনি (সিইসি) যদি হজ করতে চাইতেন তাহলে বাদশার বিশেষ মেহমান হয়ে যেতে পারতেন।’

ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব সংবিধানে বর্ণিত ১১৯ অনুচ্ছেদে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব ও কর্মকাণ্ড এবং হজ কমিটি গঠনের গেজেটের বিষয়টি তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এমএইচ/এএ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 21:59:03