ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

খালেদা জিয়ার মুক্তির দাবিতে কঠোর কর্মসূচি আসছে: ফারুক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৯ ১:৫০:৫৬ পিএম
মানববন্ধনে বক্তব্য রাখছেন জয়নুল আবদিন ফারুক। ছবি: শাকিল আহমেদ

মানববন্ধনে বক্তব্য রাখছেন জয়নুল আবদিন ফারুক। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, খালেদা জিয়ার মুক্তির আন্দোলন বেগবান করতে শিগগিরই কঠোর কর্মসূচি দেওয়া হবে। আমি আশা করবো সরকার তার আগেই খালেদা জিয়াকে মুক্তি দেবে।

শুক্রবার (১৯ জুলাই) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ নামে একটি সংগঠন আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, দেশের মানুষ মানবেতর জীবনযাপন করছে। ২০১৪ সালের নির্বাচনের পর থেকে দেশে যে দলটি ক্ষমতাসীন তাদের অত্যাচার-নির্যাতন ও গুম, খুনে জর্জড়িত বিএনপি এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়া। যিনি দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী ছিলেন। তিনি মিথ্যা মামলায় কারাগারে বন্দি। তার মুক্তির দাবিতে আমরা রাজপথে দাঁড়িয়েছি।

তিনি বলেন, ‘কার কাছে আমরা দাবি করবো। একটি কাল্পনিক ও অসত্য মিথ্যা মামলায় খালেদা জিয়ার এতদিন জেলে থাকার কথা নয়। যদি সত্যিকার অর্থেই এ সরকার মানবিক হতো গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার হতো তাহলে খালেদা জিয়ার এতদিন জেলে থাকার কথা নয়। আমরা বারবার সরকারের কাছে এ দাবি করে আসছি’।

তিনি আরও বলেন, ‘সরকার আমাদের নেতাকর্মীদের অত্যাচার ও নির্যাতন করছে। ২৫ লাখের অধিক নেতাকর্মী মামলা নিয়ে জীবন-যাপন করছে। আমাদের নেত্রী অসুস্থ তার চিকিৎসার জন্য কেন আপনার (প্রধানমন্ত্রী) কাছে বারবার দাবি জানাতে হবে। আপনি যদি একটি প্রাচীন রাজনৈতিক দলের সভাপতি হয়ে থাকেন মুক্তিযুদ্ধে খালেদা জিয়ার স্বামীর (জিয়াউর রহমান) কথা যদি স্মরণ করতেন তাহলে তাকে মিথ্যা মামলায় কারাগারে বন্দি থাকতে হতো না। 

সরকারের সমালোচনা করে ফারুক বলেন, বর্তমান সরকারের কাছে দাবি করে লাভ কি? যে সরকার বানভাসি মানুষের পাশে দাঁড়ায় না। যে সরকার পৌরসভার কর্মচারীদের বেতন দিতে পারে না, একটু বৃষ্টি হলেই চট্টগ্রাম শহর তলিয়ে যায়, সে খবরও রাখে না। তারা কি করে খালেদা জিয়ার খবর রাখবে। তারা কোনোভাবেই চায় না খালেদা জিয়ার মুক্তি হোক, দেশে গণতান্ত্রিক আন্দোলন হোক।

দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন আমরা সব ভেদাভেদ ভুলে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে রাস্তায় নামি।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহীদুল্লাহ, ঢাকা মহানগর বিএনপি নেতা ফরিদ উদ্দিন, ওলামা দলের নেতা মাওলানা রফিকুল ইসলাম, কৃষকদলের কেন্দ্রীয় কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, এম জাহাঙ্গীর আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৯
এমএইচ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-19 13:50:56