ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্র পুনরুদ্ধারে খালেদার মুক্তির বিকল্প নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
গণতন্ত্র পুনরুদ্ধারে খালেদার মুক্তির বিকল্প নেই মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

বরিশাল: গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর কমিটির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

তিনি বলেন, আমরা চেয়েছিলাম বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাভাবিক মুক্তি। কিন্তু সরকার সুকৌশলে তাকে জেলে বন্দি করে রেখেছে।

স্বাধীনতা রক্ষা ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই। আমরা মনে করি, তিনি জেল থেকে বের হলেই অবরুদ্ধ গণতন্ত্র মুক্তি পাবে।

বুধবার (১৭ জুলাই) নগরের সদর রোডের জেলা ও মহানগর বিএনপি আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন মজিবর রহমান সরোয়ার। আগামী ১৮ জুলাই বরিশাল বিভাগীয় সমাবেশ উপলক্ষে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।  

বরিশাল মহানগর সভাপতি বলেন, বর্তমান সরকার রাতের আধারে ভোট কারচুপি করে নির্বাচিত হয়েছে। তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। উপজেলায় যে নির্বাচন হয়, তাতে এখন আওয়ামী লীগও ভোট দিতে যায় না। রাজনীতি এখন রাজনীতিবিদদের হাতে নেই। সংসদে আওয়ামী লীগই বিরোধী দলের কাজ করছে।  

অভিযোগ করে মজিবর রহমান সরোয়ার বলেন, সমাবেশকে কেন্দ্র করে শুধুমাত্র বুধবারের জন্য শহরে মাইকিংয়ের অনুমতি দেওয়া হয়েছে। বিভিন্ন এলাকায় বিএনপি নেতা-কর্মীদের ধরপাকড় ও হয়রানি করা হচ্ছে।

এসময় সংবাদ সম্মেলনে অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) অ্যাডভোকেট বিলকিছ আক্তার জাহান শিরিন, বিসিসি সাবেক মেয়র আহসান হাবিব কামাল, সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু, উত্তর জেলা বিএনপির সভাপিত মেজবাহ উদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়েদুল হক চান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম শামীন, মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার প্রমুখ।

বাংলা‌দেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।