ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
bangla news

গ্রেফতারের আগে দেশবাসীকে যে বার্তা দিয়েছিলেন শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৭ ১:১৬:৪৭ এএম
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবরণ দিবস মঙ্গলবার (১৬ জুলাই)। ওয়ান ইলেভেন সরকারের আমলে ২০০৭ সালের এ দিনে ধানমন্ডির নিজ বাসভবন সুধাসদন থেকে গ্রেফতার করা হয় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

চিঠিতে তিনি দলের নেতা-কর্মী ও দেশবাসীকে মনোবল না হারিয়ে অন্যায়ের প্রতিবাদ করার আহ্বান জানিয়েছিলেন।  

দীর্ঘ ১১ মাস কারাভোগের পর ২০০৮ সালের ১১ জুন সংসদ ভবনের বিশেষ কারাগার থেকে মুক্তিপান তিনি। 

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় দেশবাসীর উদ্দেশ্যে একটি চিঠি লেখেন শেখ হাসিনা। 

আওয়ামী লীগ সভাপতির সেই দিনের লেখা চিঠিটি হুবহু তুলে ধরা হলো: 
প্রিয় দেশবাসী, আমার সালাম নেবেন। আমাকে সরকার গ্রেফতার করে নিয়ে যাচ্ছে। কোথায়, জানি না। আমি আপনাদের গণতান্ত্রিক অধিকার ও অর্থনৈতিক মুক্তির লক্ষ্যেই সারাজীবন সংগ্রাম করেছি। জীবনে কোনো অন্যায় করিনি। তারপরও মিথ্যা মামলা দেওয়া হয়েছে। উপরে আল্লাহ রাব্বুল আলামীন ও আপনারা দেশবাসী, আপনাদের ওপর আমার ভরসা !! 

আমার প্রিয় দেশবাসী, বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের কাছে আবেদন, কখনো মনোবল হারাবেন না। অন্যায়ের প্রতিবাদ করবেন। যে যেভাবে আছেন, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন। মাথা নতো করবেন না। সত্যের জয় হবেই। আমি আছি, আপনাদের সঙ্গে আমৃত্যু থাকবো। আমার ভাগ্যে যা-ই ঘটুক না কেন, আপনারা বাংলার জনগণের অধিকার আদায়ের জন্য সংগ্রাম চালিয়ে যান। জয় জনগণের হবেই। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়বোই। দুঃখী মানুষের মুখে হাসি ফোটাবই !! জয় বাংলা জয় বঙ্গবন্ধু- শেখ হাসিনা ১৬/০৭/২০০৭
 
বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৯
এসই/এসকে/আরবি/ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-17 01:16:47