ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সোহেল তাজ দেশে: যে কোনও সময় মন্ত্রিসভায় যোগ দিতে পারেন!

আবুল হোসেন. স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১০
সোহেল তাজ দেশে: যে কোনও সময় মন্ত্রিসভায় যোগ দিতে পারেন!

গাজীপুর: সাংসদ তানজিম আহমেদ সোহেল তাজ যুক্তরাষ্ট্র থেকে শুক্রবার ভোরে দেশে ফিরেছেন।

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সোলে তাজকে অভ্যর্থনা জানাতে তার নির্বাচনী এলাকা কাপাসিয়ার জনগণসহ উপজেলা চেয়ারম্যান ও জাতীয় শ্রমিক লীগ নেতা মোতাহার হোসেন, কাপাসিয়া থানা আওয়ামী লীগ সভাপতি আজগর রশিদ খান, সাধারণ সম্পাদক অধ্যাপক রুহুল আমিন ও স্থানীয় অন্যান্য নেতা উপস্থিত ছিলেন।



বিমানবন্দর থেকে তিনি বনানীতে তার মায়ের বাসায় চলে যান।

কাপাসিয়া থানা আওয়ামী লীগের সভাপতি আজগর রশিদ খাঁন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, ভোর সোয়া ৫টার দিকে তাজ দেশে ফিরেছেন। এ সময় তাজ জানান, ২৭ রোজায় গ্রামের বাড়ি কাপাসিয়ার দরদরিয়ায় ইফতার পার্টিতে যোগ দেবেন তিনি।

এদিকে উপজেলা চেয়ারম্যান মোতাহার হোসেন জানান, নির্বাচনী এলাকা কাপাসিয়ার বহু  মানুষ তাকে শুভেচ্ছা জানান। তবে  এবার আগেরবারের মতো  তকে সরকারি  প্রটোকল দেয়া হয়নি।

সোহেল ২০০৯ সালের ৬ জানুয়ারি স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন। কিন্তু দায়িত্বপালনের ৫ মাসের মাথায় রহস্যজনক কারণে ৩১ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তিনি পদত্যাগ পত্র তুলে দেন।

তবে প্রধানমন্ত্রী পদত্যাগপত্রটি গ্রহণ না করায় প্রতিমন্ত্রী তার পিএসের মাধ্যমে পদত্যাগপত্রটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দেন। পরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর ৪ জুন থেকে ৮ জুন পর্যন্ত তিনি নিয়মিত অফিস করেন। কিন্তু ৯ জুন হঠাৎই যুক্তরাষ্ট্রে চলে যান তিনি ।

তখন স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে বলা হয়েছিল, তিনি ছুটি নিয়েছেন। এরপর দীর্ঘদিন আমেরিকায় অবস্থানের পর গত ২৭ জানুয়ারি তিনি দেশে ফেরেন। সে সময়ে চলমান সংসদের অধিবেশনে যোগ দেন তিনি। এরপর ১৫ ফেব্র“য়ারি আবার আমেরিকা চলে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক সোহেল তাজের ঘনিষ্ঠ এক নেতা জানান, এবার তিনি রাজনীতিতে পুরোপুরি সক্রিয় হবেন এবং যে কোনও সময় মন্ত্রিসভায় যোগ দিতে পারেন।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa