bangla news

এরশাদের মরদেহ রংপুর নেওয়া হবে মঙ্গলবার, দাফন ঢাকায় 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১৪ ১২:১০:০৪ পিএম
জাপার প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বাংলানিউজ ফাইল ফটো

জাপার প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। বাংলানিউজ ফাইল ফটো

ঢাকা: সদ্য প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম জানাজা ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।আর নিজ এলাকা রংপুরে নেওয়া হবে মঙ্গলবার (১৬ জুলাই)। ওইদিন আবার ঢাকায় এনে সামরিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে। 

রোববার (১৪ জুলাই) সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) সাংবাদিকদের এসব কথা জানান। 

তিনি বলেন, রোববার বাদ জোহর সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসিজিদে সাবেক সেনাপ্রধানের জানাজা হবে। এরপর তার মরদেহ রাখা হবে সিএমএইচের হিমঘরে।  

জাপা মহাসচিব রাঙ্গা বলেন, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে সোমবার (১৫ জুলাই) সকাল ১০টায়; জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায়। আর ওইদিন বেলা সাড়ে ১১টায় জাতীয় পার্টির কাকরাইল আফিসে নেওয়া হবে এরশাদের মরদেহ। সেখানে দলীয় নেতাকর্মীরা তাকে শেষ শ্রদ্ধা জানাবেন। 

পড়ুন>>এরশাদের মরদেহ রংপুরে নেওয়া হবে মঙ্গলবার

আর সোমবার বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা হবে। পরে রাতে সিএমএইচের হিমঘরে রাখা হবে তার মরদেহ।

এদিকে নিজ নির্বাচনী এলাকা রংপুরে এইচ এম এরশাদের মরদেহ নেওয়া হবে মঙ্গলবার (১৬ জুলাই)। মশিউর রহমান রাঙ্গা বলেন, ওইদিন সকাল ১০টায় হেলিকপ্টারে করে প্রয়াত পার্টি প্রধানের মরদেহ রংপুরে নেওয়া হবে। রংপুর জিলা স্কুল মাঠে/ঈদগাহ মাঠে বাদ জোহর তার চতুর্থ জানাজা হবে।
 
ওই বিকেলে হেলিকপ্টারে মরদেহ ঢাকায় এনে সামরিক কবরস্থানে দাফন করা হবে বলে জানান দলটির এই নেতা। 

এদিকে এরশাদের মৃত্যুর খবর পেয়ে সিএমএইচে ছুটে যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামসহ জাতীয় পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য (এমপি) এবং নেতাকর্মীরা। 

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
এসই/এসএমএকে/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   এরশাদ জাতীয় পার্টি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-14 12:10:04