ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘সরকার শিক্ষার বরাদ্দ রূপপুরে দিয়ে লুটপাট করছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, জুলাই ১৪, ২০১৯
‘সরকার শিক্ষার বরাদ্দ রূপপুরে দিয়ে লুটপাট করছে’

জয়পুরহাট: সরকার শিক্ষার নামে বরাদ্দ রূপপুরে দিয়ে তা লুটপাট করছে বলে মন্তব্য করেছেন গণফোরামের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি সাবেক মন্ত্রী অধ্যাপক আবু সাইয়ীদ।

শনিবার (১৩ জুলাই) দুপুরে জয়পুরহাট প্রেসক্লাবে জেলা গণফোরাম আয়োজিত সংবাদ সন্মেলনে বক্তব্য দিতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।  

এ সময় জেলা গণফোরামের সভাপতি শ্যামল সাহার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও সার্ক ল’ অ্যাসোসিয়েশনের মহাসচিব অ্যাডভোকেট মোহসিন রশিদ, প্রেসিডিয়াম সদস্য মেজর জেনারেল (অব.) আমসা আমিনসহ স্থানীয় গণফোরাম নেতারা।

সংবাদ সম্মেলনে অধ্যাপক আবু সাইয়িদ বলেন, বর্তমান আমলারা নিজেদের অনিয়ম, দুর্নীতি ঢাকতেই বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীকে সামনে রেখে ব্যবসা শুরু করেছে। তারা প্রজাতন্ত্রের কর্মচারী না হয়ে দলীয় কর্মচারী হিসেবে কাজ করছে।

তিনি আরো বলেন, জাতির পিতার ছবির সঙ্গে একই লাইনে, একই সঙ্গে এক ফ্রেমে সরকারপ্রধান বা প্রধানমন্ত্রীর ছবি রাখা সংবিধান বিরোধী।

তিনি বলেন, ১৯৭৫ সালের আগের আওয়ামী লীগ আর এর পরের আওয়ামী লীগ এক নয়। বর্তমান সরকার ঋণ খেলাপিদের পক্ষে, তারা শিক্ষার নামে বরাদ্দ নিয়ে রূপপুরে দিয়ে লুটপাট করছে, দেশের টাকা বিদেশে পাচার করছে বলেও অভিযোগ করেন অধ্যাপক আবু সাইয়ীদ।

এসময় গণফোরাম নেতারা অভিযোগ করেন, জয়পুরহাট সার্কিট হাউজে তাদের থাকতে ও জেলার মুক্তমঞ্চে গণ জমায়েত করতে দেওয়া হয়নি। সেই সঙ্গে তাদের প্রচার মাইক কেড়ে নেওয়া হয়েছে, এজন্য প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করতে হয়।  

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, জুলাই ১৩, ২০১৯ 
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।