ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
bangla news

আ’লীগের উপদেষ্টাদের আরেকটু সক্রিয় হতে বললেন শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১২ ৭:৩০:৪৬ পিএম
গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ছবি- পিআইডি

গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ ছবি- পিআইডি

ঢাকা: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যদের আরো সক্রিয় হতে বলেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যদের সঙ্গে বৈঠকের সূচনা বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, উপদেষ্টারা থিঙ্কট্যাংকের মতো। আমি এইটুকু চাইবো আপনাদের সবাইকে আরেকটু সক্রিয় হতে হবে। আমাদের অফিস, সব ব্যবস্থা কিন্তু আছে। প্রত্যেকটা বিষয়ের উপ-কমিটিও করা আছে। আপনারা অনেকে বসেন মিটিং করেন, সেমিনার করেন, সেগুলো অব্যাহত রাখতে হবে এবং ভবিষ্যতের জন্য পরিকল্পনাগুলো নিতে হবে।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে তা ধরে রাখতে হবে। আর এখানে রাজনৈতিক শক্তি খুব বেশি প্রয়োজন। সংগঠন প্রয়োজন, জনগণের সমর্থন প্রয়োজন। 

আওয়ামী লীগ সভাপতি বলেন, সংগঠনকে শক্তিশালী করে গড়ে তোলা প্রয়োজন, পাশাপাশি আগামী দিনে আমরা দেশকে কোথায় নিয়ে যেতে চাই সেই পরিকল্পনা আমাদের আছে। এরইমধ্যে আমরা তা বলেছি। কিন্তু সেই প্রস্তুতিটাও আমাদের নিতে হবে।

তিনি বলেন, আমাদের ধাপে ধাপে এগিয়ে যেতে হবে, বাধাগুলো অতিক্রম করতে হবে। তার জন্য আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন, সাংগঠনিকভাবে দলকে শক্তিশালী করা, জনমত সৃষ্টি করা।

যেকোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করার ক্ষমতা বাংলাদেশের রয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, এখন বৃষ্টি হচ্ছে, বন্যা হচ্ছে বা কোথায়ও নদীভাঙন হতে পারে, পাহাড়ধস নামতে পারে। আমরা কিন্তু প্রতিনিয়ত সারাদেশে কোথায় কি ঘটছে তার খবর নিচ্ছে। কার কি দায়িত্ব সেটা দেওয়া আছে, তারা সঙ্গে সঙ্গে দায়িত্বগুলো পালন করে যাচ্ছে। এখানে কিন্তু এতটুকু শৈথিল্যের সুযোগ নেই। তাদের কাজ করে সঙ্গে সঙ্গে আমাকে মেসেজ দিয়ে জানাতে হয়।

মানুষকে অবহেলা করে রাষ্ট্র পরিচালনা করি না মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের সুখ-দুঃখের সঙ্গী হয়ে মানুষের বিপদে তাদের পাশে দাঁড়ানো মানুষের কল্যাণ ও উন্নয়ন নীতি নিয়ে আমরা কাজ করি বলেই আজকে দেশ এগিয়ে যাচ্ছে।

সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুলাই ১২, ২০১৯
এমইউএম/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ শেখ হাসিনা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-12 19:30:46