ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শপথ নিয়েছেন বিএনপির জিএম সিরাজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
শপথ নিয়েছেন বিএনপির জিএম সিরাজ গোলাম মোহাম্মদ সিরাজ। ফাইল ফটো

ঢাকা: একাদশ জাতীয় সংসদে বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী হিসেবে নির্বাচিত গোলাম মোহাম্মদ (জিএম) সিরাজ শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথবাক্য পাঠ করান।
 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আসন থেকে নির্বাচিত হলেও, তিনি শপথ না নেওয়ায় আসনটি শুন্য ঘোষণা করা হয়। এরপর, উপ-নির্বাচনে জেলা বিএনপির আহ্বায়ক জিএম সিরাজকে মনোনয়ন দেয় দলটি।

গত ২৪ জুন অনুষ্ঠিত উপ-নির্বাচনে জয়ী হন তিনি।  

জিএম সিরাজের শপথ অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, হারুনুর রশীদ, আমিনুল ইসলাম, মোশাররফ হোসেন, জাহিদুর রহমান জাহিদ ও রুমিন ফারহানা উপস্থিত ছিলেন।

সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে এ শপথ অনুষ্ঠিত হয়। সংসদ সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব ড. জাফর আহমেদ খান শপথ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
এসকে/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।