ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
bangla news

আ’লীগের দুঃশাসনে জনগণ স্বাধীনতার স্বাদ পায়নি: ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-১১ ১:২০:৪৬ পিএম
বক্তব্য রাখছেন বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক। ছবি: শাকিল আহমেদ

বক্তব্য রাখছেন বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: আওয়ামী লীগের দুঃশাসনের ফলে দেশের জনগণ এখনও স্বাধীনতার প্রকৃত স্বাদ পায়নি বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপাসনের উপদেষ্টা ও সাবেক চিফ হুইপ জয়নাল আবেদীন ফারুক।

তিনি বলেছেন, জনগণের মৌলিক বিষয়গুলোকে এড়িয়ে গেছে আওয়ামী লীগ। তারা খুন, ধর্ষণ, গুম থেকে জনগণকে নিরাপত্তা দিতে পারেনি।

বৃহস্পতিবার (১১ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত ‘খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ আয়োজিত এক মানববন্ধনে ফারুক এ কথা বলেন।

বিএনপির এ নেতা বলেন, বাংলাদেশ কখনও পরাজিত হয়নি, জীবন বাজি রেখে স্বাধীনতা এনেছি আমরা। ব্রিটিশদের ২০০ বছরের শাসন থেকে মুক্তি পেয়েছি, পাকিস্তানিদের ২৫ বছরের শাসন থেকে দেশকে মুক্ত করেছি। আজ গণতন্ত্রের আপসহীন নেত্রীকে (খালেদা জিয়া) ১৮ মাস ধরে কারাগারে রাখা হয়েছে। আমরা হতাশ হইনি, অচিরেই আন্দোলন-সংগ্রামের মাধ্যমে ‘দেশনেত্রী’কে মুক্ত করবো।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার কিসের ভয় পাচ্ছেন? যদি সত্যিকার অর্থে জনগণ আপনাদের পাশে আছে মনে করেন, তবে খালেদা জিয়া মুক্তি দিন, তারেক রহমানকে দেশে আসতে দিন। আমরা জানি আমাদের নেতাকে মুক্ত দিলে জনগণ দুঃশাসনের হাত থেকে রক্ষা পাবে, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণেও থাকবে। বিএনপিকে যতোই বাধা দিন, যতোই সভা-সমাবেশ করতে না দিন, অপেক্ষা করুন অচিরেই তীব্র আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

অভিযোগ করে ফারুক বলেন, আজ মানুষের নিরাপত্তা নেই। হত্যা, গুম, খুন, নারী ও শিশু ধর্ষণ, নারী নির্যাতন বেড়েই চলছে। এরই মধ্যে আপনারা গ্যাসের মূল্য বাড়ানোর প্রস্তাব করেছেন। এর মাধ্যমে গরিবের পেটে লাথি মেরেছেন। পণ্যের মূল্যও বাড়বে গ্যাসের কারণে, শিল্পের উৎপাদন বেড়ে যাবে। আওয়ামী লীগের দুঃশাসনের ফলে স্বাধীনতার ৪৮ বছর পর আজও দেশের জনগণ স্বাধীনতার প্রকৃত স্বাদ পায়নি।

‘অপরাজেয় বাংলাদেশ’র সহ-সভাপতি হাজী ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি ও সংগঠনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জুলাই ১১, ২০১৯
ইএআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-11 13:20:46