ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪২৬, ২৭ জুন ২০১৯
bangla news

হরতাল সফল করতে বিএপি-জামায়াতের বৈঠক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-০৬-২১ ১:০৩:২৫ পিএম

আগামী ২৭ জুন দেশব্যাপী হরতাল কর্মসূচি সফল করতে সোমবার রাতে জামায়াতের সঙ্গে বৈঠক করেছে প্রধান বিরোধীদল বিএনপি।

ঢাকা : আগামী ২৭ জুন দেশব্যাপী হরতাল কর্মসূচি সফল করতে সোমবার রাতে জামায়াতের সঙ্গে বৈঠক করেছে প্রধান বিরোধীদল বিএনপি।

গ্যাস, বিদ্যুৎ ও পানি সঙ্কট নিরসন, টেন্ডারবাজি-দখলবাজি বন্ধ, শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রী লাঞ্ছনার বিচার, ভারতের সঙ্গে করা চুক্তি বাতিল, বিচার বিভাগে হস্তক্ষেপ বন্ধ ও নির্বাচন কমিশনের পদত্যাগসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গত ১৯ মে পল্টন ময়দানের জনসভা থেকে এই হরতালের ডাক দেন।

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৈঠক শেষে রাত ৯টার পর মহানগর বিএনপি ও জামায়াতের নেতারা জানান, রাজধানীতে হরতাল সফল করার বিষয়ে তাদের মধ্যে প্রায় এক ঘণ্টা আলোচনা হয়েছে।

বেঠকে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবদুস সালাম এবং জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহম্মদ কামারুজ্জামান, আবদুল কাদের মোল্লা ও মহানগর আমির রফিকুল ইসলাম খান।

এর আগে দীর্ঘ ১৭ মাস পর চারদলীয় জোটের অন্যতম শরিক জামায়াতের শীর্ষ নেতাদের সঙ্গে গত ৫ জুন বৈঠক করেন খালেদা জিয়া। হরতালসহ সরকারবিরোধী আন্দোলনে অভিন্ন কর্মসূচী পালনে বিএনপি-জামায়াত ঐক্যমতে পৌঁছাতে ওই বৈঠকের আয়োজন করা হয়।

বৈঠকে বিএনপির আন্দোলন কর্মসূচির পে জামায়াত তাদের সমর্থন ঘোষণা করে।

বাংলাদেশ স্থানীয় সময় : ০২০০ ঘ. ২২ জুন ২০১০
এজে/একে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-06-21 13:03:25