ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪২৬, ১৯ আগস্ট ২০১৯
bangla news

‘কিছু ক্ষেত্রে এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৭ ১:৫৪:০৮ পিএম
সংবাদ সম্মেলনে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরসহ অন্যরা, ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরসহ অন্যরা, ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের রোববার (৭ জুলাই) ১১তম দিনের চিকিৎসা চলছে। আজ পর্যন্ত তার শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তিনি ওষুধ-সরঞ্জামের সাহায্যে স্বাভাবিক রয়েছেন বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম কাদের)।

রোববার দুপুরে বনানীর পার্টি চেয়ারম্যানের কার্যালয়ে ‘এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত’ সংবাদ সম্মেলনে এ কথা জানান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, এরশাদকে ডায়ালাইসিস (হেমো ডায়া ফিল্টারেশন এবং হেমো পারফিউশন) দেওয়া হচ্ছে। চিকিৎসকদের ভাষায় তার কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে, ওষুধ ও মেশিনের মাধ্যমে এটি সম্ভব হয়েছে বলে তারা জানিয়েছেন। তবে স্বাভাবিকভাবেই উন্নতি হয়নি বলেও তারা জানান।

জিএম কাদের বলেন, বেলা ১১টায় আমি সিএমএইচে তাকে দেখতে গিয়েছিলাম। দেখলাম তিনি খুব গভীর ঘুমে আচ্ছন্ন। একটি মেশিন দিয়ে তার ডায়ালাইসিস করা হচ্ছে। মেশিন মনিটরিংয়ে জানতে পেরেছি তার হার্টবিটসহ অন্যান্য কন্ডিশন স্বাভাবিক দেখাচ্ছিল।

তিনি আরও বলেন, চিকিৎসকরা জানিয়েছেন তার বেশ কিছু ইন্ডিকেটর উন্নতির দিকে। তবে সেটি যদি ধরে রাখা যায়, তাহলে উন্নতি হবে।

জিএম কাদের বলেন, মেডিক্যাল সাইন্সে যা যা করার দরকার তাই করা হচ্ছে। বাকিটা দোয়ার মাধ্যমে করতে হবে।

কী ধরনের উন্নতি হয়েছে জানতে চাইলে তিনি বলেন, সার্বিকভাবে চেস্টের ইনফেকশনটা ক্লিয়ার হয়েছে। এছাড়া ডায়ালাইসিসের ক্ষেত্রে বর্জ্য পদার্থ ক্লিয়ার হচ্ছে, তবে এটি ধরে রাখতে পারলেই উন্নতি হবে বলে আশাবাদী।

এসময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন, ভাইস চেয়ারম্যান নুরুর ইসলাম নুরু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, জুলাই ৭, ২০১৯
এসএমএকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   এরশাদ জাতীয় পার্টি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-07-07 13:54:08