bangla news

রাজশাহীতে চলছে বামদের হরতাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৭-০৭ ১২:০০:৩৯ পিএম
হরতাল পালনে রাস্তায় বাম দলের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

হরতাল পালনে রাস্তায় বাম দলের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রোববার (০৭ জুলাই) দেশের অন্যান্য জেলার মতো রাজশাহীতেও অর্ধদিবস হরতাল পালন করছে বাম গণতান্ত্রিক জোট। সকাল ৬টা থেকে এই হরতাল শুরু হয়েছে। চলবে দুপুর ২টা পর্যন্ত।

তবে সকালে সরেজমিনে রাজশাহীর সাহেব বাজার জিরোপয়েন্ট, সোনাদীঘির মোড়, সিঅ্যান্ডবির মোড়, লক্ষ্মীপুর মিন্টু চত্বর, গ্রেটাররোড, শিরোইল বাস টার্মিনাল, গৌরহাঙ্গা রেলগেট, শালবাগান, নওদাপাড়া আম চত্বরসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, হরতাল চলছে ঢিলেঢালাভাবে।রাস্তায় নেই কোনো যানবাহন। ছবি: বাংলানিউজরাজশাহীতে হরতালের কোনো প্রভাব দেখা যায়নি। সকাল থেকে স্বাভাবিকভাবেই বাস-ট্রাকসহ বিভিন্ন যানবাহন চলাচল করছে। রাজশাহী রেলস্টেশন থেকে বিভিন্ন রুটের ট্রেনও যথাসময়ে নিজ নিজ গন্তব্যস্থলের উদ্দেশে ছেড়ে গেছে। হরতালের সমর্থনে কোথাও কোনো পিকেটিং হয়নি।

তবে হরতালের সমর্থনে মহানগরীতে মিছিল করেছে বাম গণতান্ত্রিক জোট। সকালে মহানগরীর সাহেববাজার এলাকায় মিছিলটি বের করা হয়। মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাহেববাজার এলাকায় সমাবেশ করেন নেতাকর্মীরা।

এ সময়  বক্তব্য রাখেন খন সিপিবির রাজশাহী জেলা সভাপতি এনামুল হক, সাধারণ সম্পাদক রাগীব আহসান মুন্না, গণসংহতি আন্দোলনের রাজশাহী জেলা শাখার আহ্বায়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ, বাসদের রাজশাহী জেলার আহ্বায়ক আলফাজ হোসেনসহ অন্য নেতারা।

ব্যাংক-বিমা, সরকারি-বেসরকারি বিভিন্ন কার্যালয়-আদালত, দোকানপাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান খোলা রয়েছে সকাল থেকেই। হরতাল শুরুর পর থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার পাওয়া যায়নি।

রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস বাংলানিউজকে বলেন, হরতালকে কেন্দ্র করে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। তবে রাজশাহীতে জনজীবন স্বাভাবিক রয়েছে। হরতালের কোনো প্রভাব পড়েনি। এছাড়া সকাল থেকে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

জনস্বার্থ উপেক্ষা করে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে হরতাল ডেকেছে বাম গণতান্ত্রিক জোট।

রোববার (০৭ জুলাই) সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত যান চলাচল বন্ধ ঘোষণা করেছে জোট।

বাংলাদেশ সময়: ১১৫৯ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-07-07 12:00:39