ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার হাসপাতালে থাকার বিষয়টি দেখবে মেডিকেল বোর্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুলাই ৫, ২০১৯
খালেদার হাসপাতালে থাকার বিষয়টি দেখবে মেডিকেল বোর্ড সংবাদ সম্মেলনে কথা বলছেন ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হাসপাতালে কতদিন থাকবেন সেটা মেডিকেল বোর্ড দেখবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

পাশাপাশি তিনি প্যারোল চাইলে সেটা সরকার দেখবে বলেও তিনি জানান।

শুক্রবার (৫ জুলাই) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এ সংবাদ সম্মেলনে এ কথা জানান ওবায়দুল কাদের।

 

খালেদা জিয়া দীর্ঘ দিন হাসপাতালে আছেন। কোনো সমঝোতা হয়েছে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, তিনি কেন এতোদিন হাসপতালে আছেন সেটা কারা কর্তৃপক্ষ বলতে পারবে। একটা মেডিকেল বোর্ড আছে, তিনি কতদিন হাসপাতালে থাকবেন সেটা মেডিকেল বোর্ড দেখবে। তিনি পুরোপুরি সুস্থ হয়ে গেলে হাসপাতালে থাকবেন কি-না সেটা মেডিকেল বোর্ড দেখবে। তবে, খালেদা জিয়া প্যারোল চাইলে সেটা সরকার দেখবে।

তিনি কি প্যারোল চেয়েছেন এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কেন চাইবেন। প্যারোলের কতগুলো শর্ত থাকে। যদি কোনো কারণ না থাকে, তাহলে প্যারোল চাইবেন কেন।

প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে বিএনপির মন্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, চীন আমাদের উন্নয়ন সহযোগী। প্রধানমন্ত্রীর সফরে চীনের সঙ্গে ২ বিলিয়ন ডলারের সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়েছে। এটাকে উড়িয়ে দেওয়া যায় না। সমঝোতা হয়েছে উন্নয়নের জন্য। কিন্তু উন্নয়ন বিএনপির নেতারা দেখেন না। উন্নয়ন দেখার জন্য তাদের পাওয়ারের চশমা পড়া দরকার।

তিনি আরও বলেন, চীন সফরে রোহিঙ্গা ফিরিয়ে নেওয়ার বিষয়টি জোরালোভাবে উপস্থাপন করেছেন প্রধানমন্ত্রী। চীনের কাছ থেকে আশ্বাস পাওয়া গেছে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার ব্যাপারে মিয়ানমারকে চীন চাপ প্রয়োগ করবে। আসলে বিএনপি ক্ষমতায় থেকে যে প্র্যাকটিসটা করেছে তারা সেটাই দেখছেন। এখন তারা সেটা করতে পারছেন না বলে এ গাত্রদাহের কারণ।
 
পাবনার ঈশ্বরদীতে আওয়ামী লীগ সভাপতি ও তৎকালীন বিরোধী দলের নেতা শেখ হাসিনার ট্রেনে গুলির মামলার রায় নিয়ে বিএনপির অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোনো মামলার রায় বিএনপির বিরুদ্ধে গেলে সেটাতে সরকারের হস্তক্ষেপ বলে অভিযোগ করা এটা তাদের গতানুগতিক বক্তব্য। আদালতের কোনো বিএনপির বিরুদ্ধে গেলে সেটা সরকারের ওপর চাপানো বিএনপির পুরোনো অভ্যাস। এতে নতুনত্ব কিছু নেই।

বরগুনায় রিফাত হত্যার মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয় তো বলেনি এটা বিচারবহির্ভূত হত্যাকাণ্ড। আমরা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সমর্থন করি না। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের কোনো স্বীকৃতি দেয়নি।

গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে তিনি বলেন, গ্যাসের দাম বাড়ানোর কিছু যৌক্তিক কারণ আছে। এটা পুনর্বিবেচনা করা হবে কি-না সেটা সরকারের উচ্চ পর্যায়ের ব্যাপার। তবে আমার মনে হয় না বিবেচনার সুযোগ আছে। গ্যাসের জন্য এখনও অনেক ভর্তুকি দিতে হয়।  

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।