ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এরশাদের চিকিৎসায় ‘বি পজেটিভ’ রক্ত প্রয়োজন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুলাই ৫, ২০১৯
এরশাদের চিকিৎসায় ‘বি পজেটিভ’ রক্ত প্রয়োজন হাসপাতালের বিছানায় জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার চিকিৎসার জন্য ‘বি পজেটিভ’ রক্ত প্রয়োজন জানিয়ে আগ্রহীদের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচএ) যোগাযোগ করতে বলা হয়েছে।

শুক্রবার (০৫ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (০৪ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় পার্টির বনানী অফিসে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে ব্রিফিং করেন পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের ফুসফুসের সংক্রমণ কমলেও শ্বাসকষ্ট হচ্ছিলো। আবার কিডনি কিছুটা কাজ করলেও তার শরীর থেকে বর্জ্য বের হচ্ছিলো না। তাই সম্মিলিত সামরিক হাসপাতাল সিএমএইচ-এর চিকিৎসকরা তাকে বিকেল ৪টা ১০ মিনিট থেকে লাইফ সাপোর্টে রেখেছেন।

তিনি আরো বলেন, তার (এরশাদ) অঙ্গ-প্রত্যঙ্গ অনেকগুলোই ঠিকঠাক কাজ করছে না। তাই তাকে এই মুহূর্তে বিদেশে নেওয়া যাবে না। তাকে ঘুমের ওষুধ ও পেইনকিলার দেওয়া হয়েছে বলে চিকিৎসকের বরাতে জানান তিনি।

চিকিৎসকদের বরাত দিয়ে গোলাম মোহাম্মদ কাদের বলেন, সিঙ্গাপুর ন্যাশনাল ইউনির্ভাসিটি হাসপাতালের চিকিৎসকদের কাছে পল্লীবন্ধুর সব রিপোর্ট মেইল করা হয়েছে। কিন্তু চিকিৎসকরা এমন শারীরিক অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্সে পল্লীবন্ধুকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়াকে সমর্থন করেননি।

তিনি আরো বলেন, এই মুহূর্তে আল্লাহর উপর ভরসা করা ছাড়া আর কিছু করার নেই। তাই দেশবাসীর কাছে এরশাদের রোগমুক্তি কামনায় দোয়া চেয়েছেন তিনি।

এদিকে হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তির জন্য শুক্রবার সারাদেশে মসজিদ-মন্দিরে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে বলে জানান জিএম কাদের।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এসএমএকে/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।