ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

সিলেটে যুবলীগের ৭৬ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জুলাই ৩, ২০১৯
সিলেটে যুবলীগের ৭৬ নেতা-কর্মীর বিরুদ্ধে পুলিশের মামলা

সিলেট: সিলেটে যুবলীগের দু’গ্রুপের সংঘর্ষ চলাকালে পুলিশের উপর হামলার ঘটনায় ৭৬ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (০২ জুলাই) দিনগত রাতে মহানগর পুলিশের শাহপরান থানার উপ-পরিদর্শক (এসআই) এনায়েত হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।
 
মামলায় শাহপরান ব্লক যুবলীগের ৩৬ নেতা-কর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩৫/৪০ জনকে আসামি করা হয়েছে।


 
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাইয়ুম চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় নয়জনকে গ্রেফতার দেখানো হয়েছে।  
 
এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেট সদর উপজেলার খাদিমপাড়ায় যুবলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, গোলাগুলি, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সংঘর্ষে চার পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।
 
সিলেট জেলা যুবলীগের সম্মেলনে একই পদে প্রার্থী হওয়া নিয়ে যুবলীগ নেতা অ্যাডভোকেট আফছর আহমদ ও সাবেক জেলা ছাত্রলীগের সাবেক সংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
 
সংঘর্ষ চলাকালে কয়েকটি দোকান, আটটি ট্রাক ও একটি সিএনজিচালিত অটোরিকশা ভাঙচুর করা হয়। আগুন দেওয়া হয় পুলিশের ব্যবহৃত মোটরসাইকেলসহ তিনটি মোটরসাইকেলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চার রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় একজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
 
রাতে গাড়ি ভাঙচুরের ঘটনায় সিলেট-তামাবিল সড়ক অবরোধ করেন ট্রাক শ্রমিকরা। অবশ্য পুলিশের আশ্বাসে রাত পৌনে ১২টার দিকে অবরোধ তুলে নেওয়া হয়।
 
ওসি আব্দুল কাইয়ুম বলেন, সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ একে অন্যকে দায়ী করলেও কোনো পক্ষই থানায় অভিযোগ দায়ের করেনি।
 
বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৯
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।