ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

হলি আর্টিজান হামলায় নিহতদের শ্রদ্ধা জানালো বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুলাই ১, ২০১৯
হলি আর্টিজান হামলায় নিহতদের শ্রদ্ধা জানালো বিএনপি

ঢাকা: রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্টের নৃশংস জঙ্গি হামলার তৃতীয় বছরে নিহতদের শ্রদ্ধা জানিয়েছে বিএনপি।

সোমবার (০১ জুলাই) সকাল ৯টার দিকে গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টের সামনে তৈরি মঞ্চে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।  

এসময় তার সঙ্গে ছিলেন- দলের ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।


 
শায়রুল কবির বাংলানিউজকে বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ ও নৃশংস জঙ্গি হামলা ছিল হলি আর্টিজান হামলা। সোমবার তৃতীয় বছরে নিহতদের প্রতি শ্রদ্ধা ও তাদের আত্মার মাগফিরাত কামনায় দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানসহ আমরা সেখানে গিয়েছিলাম।
 
শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সেলিমা রহমান বলেন, সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যর্থতার কারণেই জঙ্গিরা এ ধরনের ভয়াবহতম হামলার সুযোগ পায়। এটা কোনো দল বা ব্যক্তির সমস্যা নয়। এটা দেশের সব মানুষের সমস্যা। তাই সবাইকে সমন্বিতভাবে এর মোকাবিলা করতে হবে।
 
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালেই বাংলাদেশে জঙ্গিদের উত্থান হয়েছিল। পরে ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর জঙ্গিদের গ্রেফতার ও শাস্তির ব্যবস্থা করেছিল। সুতরাং জঙ্গি নিয়ে রাজনৈতিক বক্তব্য না দিয়ে সবাইকে এক হয়ে তাদের দমন করতে হবে।  

২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলা চালায় বন্দুকধারী জঙ্গিরা। ওই রাতেই তারা দেশি-বিদেশি মোট ২০ জনকে হত্যা করে। নিহতদের মধ্যে জাপান, আর্জেন্টিনা, ইতালি ও ভারতের নাগরিক ছিল।
 
বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জুলাই ০১, ২০১৯ 
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।