ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সাংসদ হাবিবুর রহমান মোল্লার বিরুদ্ধে দুর্নীতির মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১০

ঢাকা: ঢাকা ৫ আসনের সরকারদলীয় সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লার বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগে দায়ের করা দুর্নীতির একটি মামলা প্রত্যাহারের আবেদন করা হয়েছে।

পাঁচ নম্বর বিশেষ জজ আদালতে বিচারাধীন এ মামলার নম্বর হচ্ছে ১৬/২০০৭।

২০০৭ সালের ১৮ নভেম্বর জাতীয় রাজস্ব বোর্ডের উপ কর কমিশনার মো. গোলাম কবীর বাদী হয়ে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে মামলাটি দায়ের করেছিলেন।
ঐ বছরের ২ ডিসেম্বর হাবিবুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছিল।

৮ আগস্টে মহানগর পাবলিক প্রসিকিউটর মো. আব্দুল্লাহ আবুর সই করা এ সংক্রান্ত আবেদনটি বৃহস্পতিবার ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালতে পাঠানো হয়েছে। আবেদনে সরকার মামলাটির প্রসিকিউশন না চালানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে জানানো হয়। আবেদনের সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব মোহাম্মদ আবু সাঈদ মোল্লা সাক্ষরিত একটি প্রজ্ঞাপনও যুক্ত করা হয়েছে। প্রজ্ঞাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মামলা প্রতাহার সংক্রান্ত কমিটির গত ১৭ জুনের ১৭ তম সভায় মামলাটির প্রসিকিউশন না চালানোর সিদ্ধান্তের কথা উল্লেখ করা হয়।

পাঁচ নম্বর বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মোজাম্মেল হোসেন আবেদনটি নথিভূক্ত রাখার নির্দেশ দিয়েছেন বলে আদালত সূত্র জানিয়েছে।
সূত্র আরও জানায় আবেদনটির ওপর রোববার শুনানি হওয়ার কথা রয়েছে। এদিন হাবিবুর রহমান মোল্লা আদালতে হাজির হতে পারেন বলেও ওই সূত্র জানায়।

উল্লেখ্য, আওয়ামী লীগ দলীয় এ সাংসদের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় ১৯৯৬-৯৭ করবর্ষ থেকে ২০০৬-০৭ করবর্ষে প্রদত্ত্ব আয়কর রিটার্নে বিনিয়োগ, গৃহ সম্পত্তি থেকে আয়, শুল্কমুক্ত গাড়ি ক্রয়ের বিনিয়োগ, এফডিআর ও ব্যাংক হিসাবের স্থিতি প্রদর্শন না করে মিথ্যা তথ্য দিয়ে ১ কোটি ৯২ লাখ ৭১ হাজার ৬০ টাকা আয় গোপন ও ৪৫ লাখ ৪১ হাজার ৯৫০ টাকার কর ফাঁকির অভিযোগ আনা হয়েছিল।

বাংলাদেশ সময়:২০২০ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa