ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক চলছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
বিএনপির স্থায়ী কমিটির বৈঠক চলছে

ঢাকা: বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক শুরু হয়েছে। শনিবার (২৯ জুন) বিকেল সাড়ে ৫টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে জানান, বৈঠকে সভাপতিত্ব করছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। স্কাইপের মাধ্যমে লন্ডন থেকে বৈঠকে যুক্ত হয়েছেন তিনি।

 

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত রয়েছেন।  
 
এ বৈঠকের মূল এজেন্ডা হিসেবে রাখা হয়েছে ছাত্রদলের কাউন্সিল। কয়েকদিন ধরে ছাত্রদলের নতুন কমিটি গঠন ও কয়েকজন সিনিয়র নেতাকে বহিষ্কার নিয়ে যে উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়েছে-তা নিরসনে স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হবে।
 
ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য যে তফসিল ঘোষণা করা হয়েছিল, বিদ্রোহী গ্রুপের আন্দোলনের মুখে তা স্থগিত রাখা হয়েছে। শনিবারের বৈঠকের সিদ্ধান্তের ওপর ছাত্রদলের কাউন্সিলের কার্যক্রম নির্ভর করছে।
 
বৈঠকের পরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের ব্রিফ করবেন বলেও দলীয় সূত্র জানিয়েছে।  
বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এমএইচ/এমএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।