ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনৈতিক প্রতিহিংসায় কারাগারে খালেদা জিয়া: সেলিমা রহমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
রাজনৈতিক প্রতিহিংসায় কারাগারে খালেদা জিয়া: সেলিমা রহমান মানববন্ধনে সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্যায়ভাবে রাজনৈতিক প্রতিহিংসার কারণে কারাগারে রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

শনিবার (২৯ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

সেলিমা রহমান বলেন, সরকার জানে খালেদা জিয়া মুক্ত থাকলে ৩০ ডিসেম্বরের মতো নির্বাচন করতে পারতো না, সেজন্যই তারা তাকে কারাগারে আটকে রেখেছে। তিনি অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন।  

তিনি বলেন, আপনারা দেখছেন ভয়ঙ্কর আতঙ্কে সারাদেশ কাঁপছে। দেশে কথা বলার স্বাধীনতা নাই, ন্যায় বিচার নাই। শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেওয়া হয়েছে। আজকে আছে খুন, গুম, ধর্ষণ, দুর্নীতি ও শেয়ারবাজার লুট। নারী সমাজের জীবনের কোনো নিরাপত্তা নেই। আপনারা দেখেছিলেন শিক্ষা খাতে নারীদের কতোটা অগ্রগতি হয়েছিলো। কিন্তু আজকে কিশোরীরা স্কুল কলেজে যেতে ভয় পায়। কেন ভয় পায়?  কারণ শিক্ষকের ওপর আক্রমণ হচ্ছে কিন্তু এর কোনো বিচার হচ্ছে না। ক্ষমতার প্রভাব এবং দুর্নীতির মধ্য দিয়ে তারা এসব কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনী সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। কারণ দেশের এ অবৈধ সরকার যারা মিডনাইট নির্বাচন করে ক্ষমতায় এসে অবৈধভাবে সংসদ চালাচ্ছে তারা এসব কন্ট্রোল করতে পারছে না। কারণ তারা নিজেরাই অনৈতিক, তাদের মধ্যে কোনো বিবেকবোধ নাই’।

বিএনপির এই নীতি নির্ধারক বলেন, বাজেটে কোনো আয় ব্যয়ের ভারসাম্য নেই। বাজেটে গরীবের ওপর চাপানো হয়েছে করের বোঝা। এ বাজেট দেওয়ার পরও দেশের জনগণ উত্তপ্ত, তারা ক্ষোভ প্রকাশ করছে। কাজেই আমরা জানি জনগণ আজকে সচেতন। তাই এ অবস্থা আর চলতে পারে না, চলতে দেওয়া হবে না। আসুন সারাদেশের জনগণকে একত্রিত করে আমরা প্রতিরোধ গড়ে তুলি।

আয়োজক সংগঠনের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন মহিলা দলের সহ-সভাপতি এলিজা জামান, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ২৯, ২০১৯
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।