ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ছাত্রদলের কাউন্সিল: বিক্রি হয়নি মনোনয়ন ফরম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, জুন ২৮, ২০১৯
ছাত্রদলের কাউন্সিল: বিক্রি হয়নি মনোনয়ন ফরম ছাত্রদলের লোগো

ঢাকা: জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি গঠনের জন্য কাউন্সিলের তফসিল অনুযায়ী আজ মনোনয়ন ফরম বিক্রির কথা থাকলেও তা হয়নি।

বৃহস্পতিবার (২৭ জুন) ছাত্রদলের কয়েকজন নেতা মনোনয়ন ফরম কিনতে এলেও তাদের ফিরতে হয়েছে খালি হাতে।

সূত্র জানায়, বৃহস্পতিবার ফরম বিক্রির কথা থাকলেও ছাত্রদলের বহিষ্কৃত নেতাকর্মীদের আন্দোলনের কারণে তা একদিনের জন্য স্থগিত রাখা হয়।

জানা গেছে, ছাত্রদলের নতুন কমিটি গঠনের জন্য যে তফসিল ঘোষণা করা হয়েছে এতে বয়সসীমা নির্ধারণ করে দেওয়ায় একটি গ্রুপ আন্দোলন করছে। তাদের দাবি আগের নিয়ম মতো কমিটি গঠন করতে হবে।

তফসিলে দেওয়া আচরণবিধি অনুযায়ী নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুকদের অবশ্যই ২০০০ সালের এসএসসি পরীক্ষার্থী হতে হবে। বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না।  ছাত্রদলের ইতিহাসে এ ধরণের নিয়ম এই প্রথম।

ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীদের জন্য মনোনয়নপত্র বিতরণ করার কথা ছিল ২৭ ও ২৮ জুন। প্রার্থীদের নিকট থেকে মনোনয়নপত্র জমা নেওয়ার তারিখ ছিল ২৯ ও ৩০ জুন।

জানা গেছে, বিদ্রোহীদের দাবির মুখে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বৃহস্পতিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে গিয়ে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে ফরম বি্ক্রি বন্ধ রাখতে বলেন। এজন্য আপাতত ফরম বিক্রি বন্ধ রাখা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিদ্রোহীদের সঙ্গে বৈঠক করবেন নির্বাচন পরিচালনা কমিটি ও বিএনপির কয়েকজন সিনিয়র নেতা। তাদের সঙ্গে সমঝোতা হলে শুক্রবার থেকে ফরম বিক্রি শুরু হবে।

এদিকে এই কাউন্সিল বাতিল চেয়ে প্রায় প্রতিদিনই নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষোভ হচ্ছে। বৃহস্পতিবারও ছাত্রদলের ওই অংশ (যারা কাউন্সিল বাতিল চায়) বড় ধরনের সংঘর্ষের প্রস্তুতি নিয়ে নয়াপল্টন দলীয় কার্যালয়ে গেলেও বিএনপির সিনিয়র নেতাদের আশ্বাসের ফলে তারা শান্তিপূর্ণভাবে এলাকা ত্যাগ করে।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রদলের এক নেতা বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার ফরম বিক্রির কথা থাকলেও তা বিক্রি করা হয়নি। তবে কেন বিক্রি করা হয়নি তা বলতে পারবো না।

কথা বলার জন্য নির্বাচন পরিচালনা কমিটির প্রধান খায়রুল কবির খোকনের মোবাইল ফোনে কল দিলেও তা রিসিভ হয়নি।  

বাংলাদেশ সময় : ২১২৭ ঘণ্টা, ‍জুন ২৭, ২০১৯
এমএইচ/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।