ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

দাবি না মানলে আমরণ অনশনের হুমকি ছাত্রলীগের পদবঞ্চিতদের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
দাবি না মানলে আমরণ অনশনের হুমকি ছাত্রলীগের পদবঞ্চিতদের অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের পদবঞ্চিতরা, ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): আগামী ২৪ ঘণ্টার মধ্যে দাবি না মানলে আমরণ অনশন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ছাত্রলীগের পদবঞ্চিতরা।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থান কর্মসূচি থেকে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেওয়া হয়।

 এসময় লিখিত বক্তব্য রাখেন- গত কমিটির উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মুরাদ হায়দার টিপু।

 এসময় তিনি চারটি দাবি তুলে ধরেন। সেগুলো হলো-প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ, সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ১৯টি পদ শূন্য করা হয়েছে তাদের নামপদসহ প্রকাশ করা, বিতর্কিতদের অব্যাহতি দিয়ে পদবঞ্চিতদের মধ্য থেকে যোগ্যদের পদায়ন এবং মধুর ক্যান্টিন ও টিএসসিতে হামলায় জড়িতদের বিচার নিশ্চিত করা।

মুরাদ হায়দার টিপু বলেন, এ দাবিগুলো আগেও ছিলো এখনো আছে। দাবি আদায়ে অনড় আমরা। শুরু থেকেই এ দাবিগুলোর ব্যাপারে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অকল্পনীয় উদাসীনতা দেখেছি। তাই ২৪ ঘণ্টার মধ্যে আমাদের দাবি পূরণ না হলে অনশন কর্মসূচি পালন করবো।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গত কমিটির কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, ‍সমাজসেবা সম্পাদক রানা হামিদ, দফতর বিষয়ক উপ-সম্পাদক শেখ নকিবুল ইসলাম সুনম, সদস্য তানভীর হাসান সৈকত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুন ২৭, ২০১৯
এসকেবি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।