bangla news

২০ দলীয় জোটের বৈঠক সোমবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৩ ৭:৫৯:২৬ পিএম
বিএনপি

বিএনপি

ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখানের পরে সংসদ সদস্য হিসেবে বিএনপি দলীয় সদস্যদের সংসদে যোগদান নিয়ে টানাপড়েনের মুখে ২০ দলীয় জোটের বৈঠক ডেকেছে বিএনপি।

সোমবার (২৪ জুন) সন্ধ্যা ৭টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের  রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের এ জরুরি বৈঠক হবে।

জোটের শরিক বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, বৈঠকে দেশের চলমান রাজনীতির বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি জোট নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন কর্মসূচি নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা আছে।

বিগত কয়েক মাস ধরে (একাদশ জাতীয় নির্বাচনের কিছুদিন আগে থেকে) দীর্ঘদিনের বিশ্বস্ত ও পুরনো শরিক ২০ দলীয় জোটের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে সম্পর্কের টানাপড়েন শুরু হয় বিএনপির। এরমধ্যে নির্বাচনের ফলাফল প্রত্যাখান করার পর আবার বিএনপির নির্বাচিতদের সংসদে যোগদান নিয়ে এ টানাপড়েন আরও বাড়ে। এছাড়া নির্বাচনের আগে পুরনো মিত্রদের অবমূল্যায়ন করে বিএনপি হঠাৎ করে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে মিতালী নিয়েও ২০দলে চরম অসন্তোষ বাড়তে থাকে। এর পরিপ্রেক্ষিতে সাবেক বিএনপি নেতা বর্তমানে লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি কর্নেল (অব.) ড. অলি আহমদ বাংলাদেশি জাতীয়বাদী আদর্শের রাজনীতিকদের নিয়ে আলাদা জোট গঠনের উদ্যোগ নিয়েছেন এমন গুজব শোনা যাচ্ছে।

তিনি আগামী ২৭ জুন জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে ওই জোটের ঘোষণা দেবেন বলে জানা গেছে। বিষয়টি নিয়ে বিএনপি অস্বস্তির মধ্যে পড়েছে। এর পরিপ্রেক্ষিতে হঠাৎ করে ২০দলীয় জোটের জরুরি বৈঠক ডেকেছে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এমএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-23 19:59:26