bangla news

ছাত্রদলের কাউন্সিলে প্রার্থী হতে পারবেন না বিবাহিতরা 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৩ ৫:১৩:৫৯ পিএম
অনুষ্ঠানে উপস্থিত বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে উপস্থিত বিএনপি নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটি নির্বাচনের জন্য কাউন্সিলের তফসিল ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট হবে। 

রোববার (২৩ জুন) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তফসিল ঘোষণা করা হয়। 

ছাত্রদলের কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন পরিচালনা কমিটির সদস্য বিএনপি নেতা শামসুজ্জামান দুদু বলেন, নব উদ্যমে ছাত্রদলকে এগিয়ে নেওয়ার জন্য কাউন্সিলের উদ্যোগ নেওয়া হয়েছে। জুলাইয়ের ১৫ তারিখ সরাসরি নেতৃত্ব নির্বাচন করা হবে। 

‘এ লক্ষ্যে নির্বাচন কমিশন, বাছাই ও আপিল কমিটি গঠন করা হয়েছে। ভোটার তালিকা প্রকাশ করাসহ পর্যায়ক্রমে ঘোষণা করা হবে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কাউন্সিলে বিবাহিতরা প্রার্থী হতে পারবেন না। তারা তো ছাত্রের মধ্যেই পড়েন না।

সাবেক ছাত্রনেতা শামসুজ্জামান দুদু বলেন, কাউন্সিলে প্রার্র্থীদের এসএসসি পরীক্ষা ২০০০ সালে এবং রেজিস্ট্রেশন হতে হবে ১৯৯৮ সালের

পরে গঠিত নির্বাচন পরিচালনা কমিটির প্রধান ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন ছাত্রদলের কাউন্সিলের তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, ভোটার তালিকা প্রকাশ করা হবে ২৪ জুন।  ভোটার তালিকা বিষয়ে যদি আপত্তি থাকে তা ২৫ জুন গ্রহণ করা হবে। এরপর ২৬ জুন চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ হবে। 

আর কাউন্সিলের মনোনয়নপত্র বিতরণ ২৭ ও ২৮ জুন, প্রার্থীদের থেকে মনোনয়নগ্রহণ ২৯ ও ৩০ জুন, প্রার্থিতা যাচাই-বাছাই ১, ২ ও ৩ জুলাই, প্রার্থীদের খসড়া তালিকা প্রকাশ ৪ জুলাই, প্রার্থীদের সম্পর্কে আপত্তি গ্রহণ ৫ জুলাই, প্রার্থীদের সম্পর্কে আপত্তি নিষ্পত্তি ৬ জুলাই, প্রার্থীদের চূড়ান্ত তালিকা ৭ জুলাই প্রকাশ করা হবে। আর ভোটগ্রহণ হবে ১৫ জুলাই।
সংবাদ সম্মেলনে ছাত্রদলের সাবেক নেতাদের মধ্যে খায়রুল কবির খোকন, শামসুজ্জামান দুদু ছাড়াও বিএনপির কেন্দ্রীয় নেতা ড. আসাদুজ্জামান রিপন, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, এবিএম মোশাররফ হোসেন, আজিজুল বারী হেলাল, আমিরুল ইসলাম খান আলিম, শফিউল বারী বাবু, আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল, সাইফুল ইসলাম ফিরোজ, রাজীব আহসান, আকরামুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, জুন ২৩, ২১০৯
এমএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি ছাত্রদল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-23 17:13:59