ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪২৬, ১৭ জুলাই ২০১৯
bangla news

ছাত্রদলের বিলুপ্ত কমিটির ১২ নেতা বহিষ্কার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২৩ ৯:০২:০০ এএম
ছাত্রদল

ছাত্রদল

ঢাকা: বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ১২ নেতাকে প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। 

শনিবার (২২ জুন) দিনগত রাতে দ‌লের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এ ১২ জনকে বহিষ্কার করা হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। 

বহিষ্কারকৃতরা গত ১১ জুন থেকে বয়সসীমা বাতিল করে ধারাবাহিক কমিটির দাবিতে আন্দোলন করছেন। ওই দিন তারা দলের কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে আন্দোলন করেন। পরে দলের সার্চ কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করেন। তবে এতে কোনো সমাধান না হওয়ায় নতুন কর্মসূচি দেওয়ার হুমকি দেন তারা। 

বহিষ্কার হওয়া ১২ নেতা হলেন- কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, সাবেক সহ-সভাপতি ইখতিয়ার কবির, সাবেক সহ-সভাপতি জয়দেব জয়, সাবেক সহ-সভাপতি মামুন বিল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক বাশার সিদ্দিকী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপ‌তি জহির উদ্দিন তুহিন, সাবেক যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, বায়েজিদ আরেফিন, সাবেক সহ-সাধারণ সম্পাদক দবির উদ্দিন তুষার, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম আজম সৈকত, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেক ও সাবেক সদস্য আজীম পাটোয়ারী।

বাংলাদেশ সময়: ০৯০২ ঘণ্টা, জুন ২৩, ২০১৯
এমএইচ/জিপি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজনীতি বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-23 09:02:00