bangla news

খালেদা জিয়ার মুক্তি দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-২১ ৪:৩৪:৪৮ পিএম
রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল

রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

শুক্রবার (২১ জুন) দুপুরে নয়াপল্টনে এ বিক্ষোভ মিছিল হয়। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে মিছিলটি শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় কারবন্দি করে রাখা হয়েছে। তার জামিনে বাধা সৃষ্টি করা হচ্ছে। আজ্ঞাবাহী নির্বাচন কমিশনের সহায়তায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ভোট চুরি করা হয়েছে’।

তিনি বলেন, ‘জোরজবরদস্তিমূলকভাবে ক্ষমতা দখলকারী অবৈধ আওয়ামী সরকার মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারাগারে রেখেও নিশ্চিন্ত থাকতে পারছে না। বারবার গণতন্ত্র পুনঃরুদ্ধারের আপোসহীন নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায় সাজা দিয়ে বর্তমান অবৈধ সরকার অতি মাত্রায় বেপরোয়া ও নিষ্ঠুর হয়ে উঠেছে। বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে আইন শৃঙ্খলা বাহিনীকে কব্জায় নিয়ে সম্পূর্ণরুপে দস্যুবৃত্তির নীতিতে দেশ পরিচালনা করছে’।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘বসন্তে যেমন কোকিলের গান বন্ধ করা যায় না, বর্ষায় যেমন বৃষ্টিকে থামানো যায় না, অগ্রহায়ণে যেমন ধান কাটা বন্ধ করা যায় না, তেমনি একজনের প্রতিহিংসা চরিতার্থ করতে দেশনেত্রীকে বন্দি করে রাখা যাবে না। জনগণের মিলিত প্রতিবাদে দেশনেত্রীর মুক্তি নিশ্চিত হবে ইনশাল্লাহ’।

এসময় আরও বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

শফিউল বারী বাবু তার বক্তব্যে বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়াকে কারাবন্দি রেখে তিলেতিলে নিঃশেষ করে বর্তমান জুলুমবাজ সরকার দেশ থেকে গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে রাষ্ট্রক্ষমতা দীর্ঘমেয়াদে দখলে রাখার পথ পরিষ্কার রাখার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আর এজন্যই দেশনেত্রীকে তার পছন্দের হাসপাতালে চিকিৎসার সুযোগ দেওয়া হচ্ছে না এবং তার জামিনে বাধা দেওয়া হচ্ছে’।

মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন, দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুন ২১, ২০১৯
এমএইচ/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি খালেদা জিয়া বিক্ষোভ মিছিল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-06-21 16:34:48