ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাজেট প্রত্যাখ্যান করে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২২ ঘণ্টা, জুন ২১, ২০১৯
বাজেট প্রত্যাখ্যান করে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ প্রেসক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ-সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রত্যাখ্যান করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট। 
 

বৃহস্পতিবার (২০ জুন) বিকেল ৫টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়।  

সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক শাহ আলম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হকসহ বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতারা।

উপস্থিত ছিলেন সিপিবির অন্যতম সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ আল কাফি রতন, বাসদ নেতা রাজেকুজ্জামান রতন প্রমুখ।  

সমাবেশে বক্তারা বলেন, ধনী-গরিবের বৈষম্য, ঋণনির্ভর বিশাল ঘাটতির প্রস্তাবিত বাজেট বাতিল করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও জনকল্যাণ খাতে বরাদ্দ বাড়াতে হবে।  

তারা বলেন, প্রস্তাবিত বাজেটে গার্মেন্টস মালিকদের জন্য বরাদ্দ থাকলেও গার্মেন্টস শ্রমিকদের রেশনিং ও আবাসনের জন্য কোনো বরাদ্দ রাখা হয়নি। এ বাজেট ধনীকে আরও ধনী, গরিবকে আরও গরিব করবে। বাজেটে কৃষক, শ্রমিক, ক্ষেতমজুর ও মেহনতি মানুষের জন্য কোনো বরাদ্দ নেই। তাই বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে এ বাজেট প্রত্যাখ্যান করছি।

সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড বজলুর রশিদ ফিরোজ।  

সমাবেশ ও মানববন্ধন শেষে একটি একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।  

বাংলাদেশের সময়: ২০২০ ঘণ্টা, জুন ২০, ২০১৯ 
আরকেআর/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।