ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

আওয়ামী লীগ

জিয়া কখনো নিজেকে স্বাধীনতার ঘোষক বলেননি: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জুন ২০, ২০১৯
জিয়া কখনো নিজেকে স্বাধীনতার ঘোষক বলেননি: তথ্যমন্ত্রী স্মরণ সভা, ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান জীবিত অবস্থায় কখনো নিজেকে স্বাধীনতার ঘোষক দাবি করেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ১৯৭১ সালের ২৬ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষে স্বাধীনতার ঘোষণা পাঠকারী এম এ হান্নানের স্মরণে আয়োজিত সভায় তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।  

হাছান মাহমুদ বলেন, বিএনপি এখন স্বাধীনতার ঘোষক নিয়ে মিথ্যাচার করছে।

জিয়াউর রহমান যদি বিএনপির এমন মিথ্যাচার শুনতে, তাহলে তিনিও লজ্জা পেতেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘জিয়াউর মৃত্যুর পর হঠাৎ একদিন শুনতে পেলাম জিয়াউর রহমান না-কি স্বাধীনতার ঘোষক। বিএনপি রাজনীতিই মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত। বিএনপির জন্মও অবৈধ। প্রথমে তারা সংসদে শপথ না নেওয়ার কথা বললেও এখন মহিলা সংসদ সদস্যের ভাগটাও তারা ছাড়েনি। সংসদে শপথ গ্রহণ করে আবার এ সংসদকে অবৈধ বলে।  

এম এ হান্নান স্মৃতি সংসদ আয়োজিত স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন,  আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, কক্সবাজারের প্রবীণ আওয়ামী লীগ নেতা গোলাম রব্বানী ও এম এ হান্নানের ছেলে সৈয়দ মাহফুজুল হক প্রমুখ।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম।

বাংলাদেশের সময়: ১৬১১ ঘণ্টা, জুন ২০, ২০১৯ 
আরকেআর/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।