bangla news

বিএনপির স্থায়ী কমিটিতে সেলিমা-টুকু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৯ ১২:২৫:০৫ পিএম
সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

ঢাকা: সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে বিএনপির স্থায়ী কমিটির নতুন সদস্য করা হয়েছে। 

বুধবার (১৯ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ সিদ্ধান্তের কথা জানান।

রিজভী বলেন, আমাদের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়। এরপর কমিটির কয়েকজন সদস্যের মৃত্যু হওয়ায় কিছু পদ শূন্য হয়ে পড়ে। এরই ভিত্তিতে শূন্য পদে আমি দু’জনের নাম ঘোষণা করছি।

‘স্থায়ী কমিটির শূন্য পদে দলের বর্তমান ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকুকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এখন থেকে তারা স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।’

সংবাদ সম্মেলনে বিএনপির দফতরের দায়িত্বে থাকা এই নেতা বলেন, ‘মঙ্গলবার উচ্চ আদালত ‘কথিত’ মানহানির অভিযোগে করা বানোয়াট দুই মামলায় খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়েছেন। কারণ এই দুইটি ভুয়া মামলা সরকারি দলের যে ব্যক্তি করেছেন তিনি মামলাবাজ।’

‘মানুষের বিরুদ্ধে বানোয়াট মামলা করেই তিনি আনন্দ পান। তাকে সবাই চেনে ও জানে। যে অভিযোগে মামলা করা হয়েছে তা সম্পূর্ণ অসত্য ও মামলার অযোগ্য। এটি কেবল প্রতিহিংসামূলক। তার প্রমাণ হলো- মঙ্গলবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালত জামিন দিলে সেক্ষেত্রে সরকার কোনো হস্তক্ষেপ করবে না।’

তিনি বলেন, দেরি না করে সামনে আরও দু’টি বানোয়াট মামলায় খালেদা জিয়ার জামিন নিশ্চিত হলে উচ্চতর আদালতের ওপর মানুষের আস্থা আরও বাড়বে। 

রিজভীর অভিযোগ, দু’টি মামলায় নিম্ন আদালতকে প্রভাবিত করে সরকার খালেদা জিয়াকে সাজা দিয়েছে। নিম্ন আদালতের সেই সাজার ওপর আপিল করা হলেও এখন পর্যন্ত তাকে জামিন দেওয়া হয়নি। আইনের শাসন ও স্বাধীন বিচার ব্যবস্থা থাকলে খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়া যেতো না। আমরা আশা করবো উচ্চ আদালত সব চাপকে উপেক্ষা করে ন্যায়বিচার নিশ্চিত করবেন।

২০১৬ সালের ১৯ মার্চ বিএনপির জাতীয় কাউন্সিল হয়। ওই সময় স্থায়ী কমিটিতে বেশ ক’টি পদ শূন্য রাখা হয়। কাউন্সিলের তিন বছর পর এই দুইজনকে স্থায়ী কমিটিতে জায়গা দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, জুন ১৯, ২০১৯/আপডেট: ১৪৫৪ ঘণ্টা
এমএইচ/এসএ/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-19 12:25:05