bangla news

রাষ্ট্রের ওপর থেকে মানুষের আস্থা উঠে গেছে: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৮ ১০:০৬:৫০ পিএম
বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ছবি: বাংলানিউজ

ঠাকুরগাঁও: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্র, প্রশাসন এবং বিচার ব্যবস্থার ওপর থেকে সাধারণ মানুষের আস্থা-বিশ্বাস উঠে গেছে। যেন দেউলিয়ায় রাষ্ট্রে পরিণত হয়েছে। এ অবস্থায় থেকে মানুষকে মুক্ত করতে আন্দোলন-সংগ্রামের বিকল্প নেই।

মঙ্গলবার (১৮ জুন) সন্ধ্যায় ঠাকুরগাঁওয়ের পৌরসভার মির্জা রুহুল আমিন মিলনায়তনে উপজেলা বিএনপি আয়োজিত কর্মীসভায় দলীয় কর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশ পরিচালিত হবে জনগণের ইচ্ছায়। সেটা হওয়ার ধরণ হলো ৫ বছর পর পর একটা নির্বাচন। সেই নির্বাচনে যে দল সংখ্যাগরিষ্ঠতা পাবে সে দল সরকার গঠন করবে। এটা গণতন্ত্রের একটা ব্যবস্থা। কিন্তু এ ব্যবস্থা যাতে সঠিকভাবে ব্যবহার না করা যায়, আওয়ামী লীগ যাতে নিজেদের মতো নির্বাচন করতে পারে সেজন্য নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার বাতিল করে দিয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করা হয়েছে। এবারো আমরা নির্বাচনে অংশ নিয়েছিলাম। কিন্তু এবার আওয়ামী লীগ গায়ের জোরে বন্দুক-পিস্তল দিয়ে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে নির্বাচনের ফল তাদের পক্ষে নিয়ে গেছে। জনগণ ভোট না দিলেও তারা গায়ের জোরে সরকার গঠন করেছে। এভাবেই তারা নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপির হাজারো নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, অনেক নেতাকর্মীকে গুম-খুন করা হয়েছে। এটা শুধু একদলীয় শাসন ব্যবস্থাকে টিকিয়ে রাখার জন্য।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লালসহ অন্যান্য নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৯
এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন :   ঠাকুরগাঁও মির্জা ফখরুল ইসলাম আলমগীর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-18 22:06:50