bangla news

বয়সসীমা নির্ধারণ না করার দাবিতে ছাত্রদলের অনশন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১৭ ২:০৯:৫৪ পিএম
নয়পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে বিলুপ্ত ছাত্রদলের কমিটির নেতারা। ফাইল ফটো

নয়পল্টনে বিএনপির কার্যালয়ের সামনে বিলুপ্ত ছাত্রদলের কমিটির নেতারা। ফাইল ফটো

ঢাকা: বয়সসীমা নির্ধারণ না করে ধারাবাহিক কমিটির দাবিতে প্রতীকী অনশন করছেন জাতীয়তাবাদী ছাত্রদলের একাংশ।

সোমবার (১৭ জুন) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তারা এ কর্মসূচি পালন করছেন।

তাদের দাবি গুলো হলো- এক. বয়সের সুনির্দিষ্ট সীমারেখা না রেখে ছাত্রদলের কমিটি গঠনের চিরাচরিত ঐতিহ্যকে অনুসরণ করে একটি ধারাবাহিক কমিটি আগামী ১ জানুয়ারি পর্যন্ত মেয়াদ দিয়ে গঠনের করতে হবে। দুই. পরবর্তীতে স্বল্পমেয়াদি এক বা একাধিক ধারাবাহিক কমিটি গঠন করা হলে সংগঠন শক্তিশালী হবে বলে আমরা মনে করি। তিন. আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বর্তমান ছাত্রদল কেন্দ্রীয় সংসদ, বিশ্ববিদ্যালয়গুলো, মহানগর ও কলেজগুলোর সমন্বয়ে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি গঠন করলে সংগঠন আরও শক্তিশালী হবে।

আন্দোলনরত বিলুপ্ত কমিটির সহ-সভাপতি মামুন বিল্লাহ বাংলানিউজকে বলেন, আমাদের দাবিগুলো না মানা পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রতীকী অনশন করার সিদ্ধান্ত নিয়েছি। রোববার (১৬ জুন) দুই ঘণ্টা প্রতীকী অনশন করেছি। এর আগে ছাত্রদলের কমিটি বিলুপ্ত কয়েকজন নেতাকে বিএনপির নেতারা গুলশান কার্যালয়ে ডেকে নিয়ে দীর্ঘসময় সভা করে বলেছিলেন আমাদের দাবিগুলো নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে তারা আলোচনা করে সিদ্ধান্ত জানাবেন। কিন্তু বিএনপি নেতাকর্মীরা কিছুই জানায়নি। 

এর আগে, মঙ্গলবার (১১ জুন) বেলা ১১টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৯
এমএইচ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্রদল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-17 14:09:54