bangla news

শেখ হাসিনার কারামুক্তি দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ১০:২৭:২৯ পিএম
সভায় বক্তব্য রাখছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। ছবি: বাংলানিউজ

সভায় বক্তব্য রাখছেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। ছবি: বাংলানিউজ

ঢাকা: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস পালন করেছে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।

বুধবার (১২ জুন) দিবসটি উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।
 
সভায় ওমর ফারুক চৌধুরী বলেন, ২০০৭ সালের ১৬ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কারারুদ্ধ করার মধ্য দিয়ে মূলত: গণতন্ত্রকে কারারুদ্ধ করা হয়েছিল। ছাত্র-যুব-জনতার নিরন্তর আন্দোলনের মুখে ২০০৮ সালের ১১ জুন তৎকালীন সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়। শেখ হাসিনার মুক্তির মধ্য সেদিন গণতন্ত্র মুক্তিপায়। তাই ১১ জুন শুধু মাত্র শেখ হাসিনার মুক্তি দিবসই নয় এটা মূলত: ‘গণতন্ত্রের মুক্তি দিবস’।
 
সভায় যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক বলেন, ‘ওয়ান ইলেভেন সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুক্তি আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে’। 

২০০৭ সালের ৭ মে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের ঘটনা উল্লেখ করে তিনি বলেন, ‘কিছু আওয়ামী লীগ নেতার হুমকি ধমকি ও তৎকালীন সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে সেদিন লাখ লাখ যুবলীগ নেতাকর্মী মিছিল সহকারে নেত্রীকে বিমানবন্দর থেকে সুধাসদনে নিয়ে যান।
 
সভায় আরও উপস্থিত ছিলেন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মির্জা আজম এবং যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ,  প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এসই/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-12 22:27:29