ঢাকা, মঙ্গলবার, ১২ আষাঢ় ১৪২৬, ২৫ জুন ২০১৯
bangla news

বিএসএমএমইউতে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে খালেদার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১২ ১:৫২:২৪ পিএম
দ্বিতীয় দফায় চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হয় খালেদা জিয়াকে/ ফাইল ছবি

দ্বিতীয় দফায় চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হয় খালেদা জিয়াকে/ ফাইল ছবি

ঢাকা: চিকিৎসার অংশ হিসেবে কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে বিভিন্ন মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।

বুধবার (১২ জুন) দুপুরে এ লক্ষ্যে তাকে ভর্তিকৃত সাব-জেল বা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কেবিন ব্লক থেকে অন্য ভবনে নেওয়া হয়েছে।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিএসএমএমইউ হাসপাতালের সহকারী পরিচালক ডা. নাজমুল করিম মানিক।

তিনি বলেন, উন্নত চিকিৎসার জন্য তাকে এ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা তারই অংশ বা স্বাভাবিক প্রক্রিয়া। সেটাই করা হচ্ছে। এজন্য তাকে নির্ধারিত সাব-জেল হাসপাতালের কেবিন ব্লক থেকে পাশের ভবন বা প্রয়োজনীয় স্থানে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য নেওয়া হচ্ছে। তবে কি পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে তা জানানো হয়নি।

এদিকে বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, মূলত দাঁতের চিকিৎসার জন্য পরীক্ষা-নিরীক্ষা করাতে তাকে কেবিন ব্লকের ষষ্ঠতলার নির্ধারিত স্থান থেকে সরানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা শেষে আবার একই স্থানে তাকে নিয়ে যাওয়া হবে। এর সঙ্গে অন্যান্য পরীক্ষাও হতে পারে। 

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে অস্ট্রিওআর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন খালেদা জিয়া। বিএনপির দাবি অনুসারে কারাবন্দির পর দ্বিতীয়বারের মতো এই হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে। আদালতের নির্দেশে বিএসএমএমউ’র ইন্টারনাল মেডিসিনের বিভাগের অধ্যাপক মো. জিলন মিঞা সরকারের নেতৃত্বে পাঁচ সদস্যের বোর্ড গঠন করে খালেদা জিয়ার চিকিৎসা চলছে।

মেডিকেল বোর্ডের অন্য সদস্যরা হলেন- রিউমাটোলজি মেডিসিন বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজিলা পারভিন, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ ও অর্থোপেডিক সার্জারি বিভাগের সহকারি অধ্যাপক চৌধুরী ইকবাল মাহমুদ।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুন ১২, ২০১৯
এমএমএম/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-12 13:52:24