ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
bangla news

ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতাদের কর্মসূচি স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১১ ১১:৩৪:১৯ পিএম
ছাত্রদলের লোগো

ছাত্রদলের লোগো

ঢাকা: ছাত্রদলের বিলুপ্ত কমিটির বিদ্রোহী নেতাদের সঙ্গে ছাত্রদলের সাবেক নেতাদের দীর্ঘ বৈঠকের পরে একদিনের জন্য কর্মসূচি স্থগিত করেছে বিদ্রোহীরা। 

মঙ্গলবার (১১ জুন) সকালে ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতারা নয়াপল্টনের দলীয় কার্যালয়ের মেইন গেটে তালা লাগিয়ে দেওয়ার পর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বিলুপ্ত কমিটির নেতাদের সঙ্গে বৈঠকে বসেন ছাত্রদলের নবগঠিত অনুসন্ধান কমিটির নেতারা। যারা বিগত দিনে ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে বিএনপির বিভিন্ন পদে আছেন।

জানা গেছে, বিলুপ্ত কমিটির নেতাদের দাবি নিয়ে তাদের মধ্যে দীর্ঘ সময় আলোচনা হয়। বিকেল সাড়ে ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত আলোচনার পর অনুসন্ধান কমিটির নেতারা বিলুপ্ত কমিটির নেতাদের আশ্বাস দিয়েছেন যে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে তাদের দাবি-দাওয়া নিয়ে কথা বলে পুনরায় তাদের সঙ্গে বৈঠক করবেন। এরপর একটি সমাধানে পৌঁছাবেন।

জানতে চাইলে, বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বাংলানিউজকে বলেন, অনুসন্ধান কমিটির নেতারা আমাদের দাবি-দাওয়াগুলো দীর্ঘ সময় নিয়ে শুনেছেন। তারা এসব বিষয় নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা বলবেন। পরে আবার আমাদের সঙ্গে বৈঠক করবেন। আশা করি, দু’একদিনের মধ্যে আমরা একটি ভালো সমাধান পাবো।

নয়াপল্টন কার্যালয়ের গেটে তালার বিষয়টি অস্বীকার করে পাইলট বলেন, তালার বিষয়টি আমার জানা নেই। আমরা এমনিতেই দলীয় কার্যালয়ে গিয়েছিলাম। তালা কারা লাগিয়েছে আর কারা খুলেছে সেটা আমি বলতে পারবো না।

এদিকে, ছাত্রদলের বিলুপ্ত কমিটির অপর সহ-সভাপতি মামুন বিল্লাহ বাংলানিউজকে বলেন, আপাতত আমাদের কর্মসূচি স্থগিত করা হয়েছে। বুধবারের (১২ জুন) মধ্যে হয়তো সমাধান হয়ে যাবে। গেটের তালার বিষয়ে মামুন বলেন, তালা খুলে দেওয়া হয়েছে।

বৈঠকে অনুসন্ধান কমিটির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- ছাত্রদলের সাবেক সভাপতি বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সাবেক সভাপতি বিএনপির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, সাবেক সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাবেক সভাপতি বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাবেক সভাপতি বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সাবেক সভাপতি বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশারেফ হোসেন, সাবেক সভাপতি বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক সেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিলুপ্ত কমিটির সভাপতি রাজিব আহসান প্রমুখ।

অপরদিকে বিদ্রোহী নেতাদের মধ্যে ছিলেন- বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট, ইখতিয়ার কবির, মো. ফয়জুল্লাহ, আবুল হাসান, আসাদুজ্জামান আসাদ, আবুল হাসান প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২৩৩২ ঘণ্টা, জুন ১১, ২০১৯
এমএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   ছাত্রদল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-11 23:34:19