ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
bangla news

‘জিয়ার অপকীর্তির বিরুদ্ধে প্রথম বিজয়ের দিন ১২ জুন’

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-১১ ৭:৩০:১১ পিএম
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

ঢাকা: যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেছেন, ‘জিয়াউর রহমানের অপকীর্তির বিরুদ্ধে প্রথম বিজয়ের দিন হলো ১২ জুন’।

মঙ্গলবার (১১ জুন) সংবাদ মাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি একথা বলেন।

বিবৃতিতে ওমর ফারুক চৌধুরী বলেন, ১৯৮১ সালের ১২ জুন বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনকে উদ্ধার করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু ভবন উদ্ধারের মধ্য দিয়েই ইতিহাস বিকৃতির বিরুদ্ধে সংগ্রামে প্রথম বিজয় সূচিত হয়েছিল। 

তিনি বলেন, ‘জিয়াউর রহমান শুধু জাতির পিতাকেই হত্যা করেননি, তিনি সামরিক শাসন জারি করে মুক্তিযুদ্ধের সমস্ত চেতনাকে ভুলুণ্ঠিত করেছিলেন। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধু ভবনের গেটকে সিলগালা করে ছিলেন।

তিনি আরও বলেন, ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নিষেধাজ্ঞা বাতিলের জন্য জনমত গড়ে তুলেছিলেন। সেই জনমতের চাপে তৎকালীন সরকার বাড়িটি হস্তান্তর করতে বাধ্য হয়। এ বাড়িটি শুধু বাড়ি নয়। এটি ইতিহাস এবং আমাদের চেতনার আকর। কাজেই এ বাড়ি উদ্ধারের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনার ধারায় বাংলাদেশকে ফিরিয়ে নেওয়ার সংগ্রামে প্রথম বিজয় সূচিত হয়েছিল। তাই বাঙালি চেতনায় বিশ্বাসী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী এবং জাতির পিতায় বিশ্বাসী প্রত্যেকটি মানুষের এই দিনটিকে গভীর শ্রদ্ধার সঙ্গে পালন করা উচিত।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ১১, ২০১৯
আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-11 19:30:11