ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

প্রধানমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বহির্ভূত: বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৯ ঘণ্টা, জুন ১০, ২০১৯
প্রধানমন্ত্রীর বক্তব্য শিষ্টাচার বহির্ভূত: বিএনপি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্য ‘রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত’ বলে মন্তব্য করেছে বিএনপি।

রোববার (৯ জুন) বিকেলে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলনের পর রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমের কাছে প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর এই ধরনের মন্তব্য রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত এবং তার এই মন্তব্যের মধ্য দিয়ে রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ ঘটেছে।

‘এটা সুস্থ রাজনীতির জন্য কখনোই কাম্য নয়। আমি এই ধরনের মন্তব্যে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ’

মির্জা ফখরুল আরও বলেন, ‘এই ধরনের মন্তব্য থেকে তার (প্রধানমন্ত্রী) বিরত থাকা উচিত। ’

এর আগে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘একুশে আগস্টের হামলায় আইভী রহমানসহ ২৮ জন মানুষ নিহত হন। শতাধিক মানুষ আহত হন। শুধু একুশে আগস্ট নয়, ১০ ট্রাক অস্ত্র চোরাচালানের সঙ্গেও যুক্ত তারেক রহমান। ’

‘এসব ব্যক্তির জন্য অনেকের মায়াকান্না দেখছি। আমরা যুক্তরাজ্যের সঙ্গে আলোচনা চালাচ্ছি। তবে ওরা অনেক টাকার মালিক। সব সময় চেষ্টা করে ঝামেলা সৃষ্টি করার। আজ হোক কাল হোক একদিন না একদিন তার শাস্তি কার্যকর হবে। ’

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, জুন ১০, ২০১৯
এমএইচ/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।