ঢাকা, সোমবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

শ্রদ্ধা ও ভালোবাসায় শায়িত সিপিবি নেতা জাফর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৬-০১ ৭:৫৯:৩৩ পিএম
সিপিবি নেতার মরদেহ নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

সিপিবি নেতার মরদেহ নেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

ঢাকা: সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতিমণ্ডলীর  সদস্য এবং সাবেক সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমেদ।

শনিবার (১ জুন) দুপুর ২টায় তার মরদেহ মৌলভীবাজার হযরত শাহ মোস্তফা ঈদগাহ ময়দানে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দরগাহ সংলগ্ন কবরস্তানে তাকে সমাহিত করা হয়।

এর আগে তার মরদেহ প্রথমে সকাল ৯টায় শমসেরনগরের বাসভবনে, এরপর ১০টায় সিপিবির মৌলভীবাজার জেলা কার্যালয়ে নেওয়া হয়।

প্রয়াত কমরেড জাফরের মরদেহ কাস্তে-হাতুড়ি খচিত লাল পতাকা দিয়ে আচ্ছাদিত করে, পার্টির নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদনের করেন। এসময় পার্টির ভলান্টিয়াররা তাকে‘গার্ড অব অনার’ এবং ‘রেড স্যালুট’ জানানো হয়।  

এরপর মরদেহ সিপিবি কার্যালয় থেকে মৌলভীবাজার প্রেসক্লাবে নেওয়া হয়। সেখানে মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি আব্দুল হামিদ মাহবুব ও সাধারণ সম্পাদক সালেহ এলাহীর নেতৃত্বে সাংবাদিকেরা শ্রদ্ধা নিবেদন করেন। 

সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কমরেড জাফরের মরদেহ সকাল ১১টায় মৌলভীবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়। সেখানে মুক্তিযোদ্ধা জাফরকে রাষ্ট্রীয়ভাবে ‘গার্ড অব অনার’ জানানো হয়। এরপর বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ মানুষও শ্রদ্ধা নিবেদন করেন।

সিপিবির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন সিপিবি উপদেষ্টা মনজুরুল আহসান খান, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ ক্বাফী রতন, কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবিব লাবলু, কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স প্রমুখ। এছাড়াও বিভিন্ন গণসংগঠনের কেন্দ্রীয় নেতারাও শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ মিনারে কমরেড জাফরের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মনজুরুল আহসান খান, সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, স্থানীয় সাংসদ নেসার আহমেদ, সিপিবির মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি মকবুল হোসেন ও সাধারণ সম্পাদক নিলিমেষ ঘোষ বলু, প্রয়াতের বড় ভাই সৈয়দ আবু বকর আহমেদ, বাসদ নেতা ময়নুর রহমান মগনু, আওয়ামী লীগ নেতা মেজবাউর রহমান,মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান, ন্যাপ নেতা নীহারেন্দু চৌধুরী, গণতন্ত্রী পার্টির নেতা ডা. গণেশ চন্দ্র দাশ, জাসদ নেতা আব্দুল হক,জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জামালউদ্দিন, গণফোরাম নেতা শান্তিপদ প্রমুখ।

এদিকে কমরেড আবু জাফর আহমেদের মৃত্যুতে সিপিবি শনিবার ১ জুন কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে শোকদিবস পালন করে।

সিপিবির সারাদেশের সব কার্যালয়ে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। কমরেড জাফরের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালি, কালো ব্যাজ ধারণ, শোকসভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

বাংলাদেশের সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ০১, ২০১৯
আরকেআর/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-06-01 19:59:33